``বিশ্বরূপম``কে নিষিদ্ধ ঘোষণা করল জয়ললিতা সরকার

অভিনেতা-প্রযোজক কমল হাসানের বহু প্রতীক্ষিত এবং বহু চর্চিত সিনেমা ``বিশ্বরূপম``-এর প্রদর্শন নিষিদ্ধ ঘোষণা করল তামিলনাড়ু সরকার। সূত্রের খবর সরকারের পক্ষ থেকে তামিলনাড়ুর সমস্ত জেলার সিনেমাহল মালিকদের মৌখিক ভাবে এই ছবির অগ্রিম বুকিং বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে জয়ললিতা সরকারের পক্ষ থেকে। কিছুদিন আগে তামিলনাড়ুর বিভিন্ন মুসলিম সংঘটন গুলির জন্য ``বিশ্বরূপম``-এর বিশেষ প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু তারপরেই ওই সংঘটন গুলির পক্ষ থেকে সরকারকে জানানো হয় এই সিনেমাটি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারে। তারপরেই তামিলনাড়ু রাজ্যসরকার এই সিনেমাটি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়।

Updated By: Jan 24, 2013, 11:15 AM IST

অভিনেতা-প্রযোজক কমল হাসানের বহু প্রতীক্ষিত এবং বহু চর্চিত সিনেমা ``বিশ্বরূপম``-এর প্রদর্শন নিষিদ্ধ ঘোষণা করল তামিলনাড়ু সরকার। সূত্রের খবর সরকারের পক্ষ থেকে তামিলনাড়ুর সমস্ত জেলার সিনেমাহল মালিকদের মৌখিক ভাবে এই ছবির অগ্রিম বুকিং বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে জয়ললিতা সরকারের পক্ষ থেকে।
কিছুদিন আগে তামিলনাড়ুর বিভিন্ন মুসলিম সংঘটন গুলির জন্য ``বিশ্বরূপম``-এর বিশেষ প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু তারপরেই ওই সংঘটন গুলির পক্ষ থেকে সরকারকে জানানো হয় এই সিনেমাটি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারে। তারপরেই তামিলনাড়ু রাজ্যসরকার এই সিনেমাটি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়।
কমল হাসানের ৯৫ কোটি টাকা বাজেটের এই ছবিটি আগামী শুক্রবার তামিলনাড়ুর ৫০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল।
তবে কমল হাসান অবশ্য এই ছবিটিতে কোন রকম মুসলিম বিরোধীতার কথা অস্বীকার করেছেন। এর সঙ্গেই তিনি জানিয়েছেন মুসলিমরা বরং এই সিনেমাটি দেখলে খুশিই হবেন।
``বিশ্বরূপম``কে নিয়ে বিতর্ক অবশ্য নতুন নয়। এর আগে কমল হাসান ঠিক করেছিলেন ডিটিএইচ পদ্ধতিতে সরাসরি টেলিভিশনে এই সিনেমার প্রিমিয়ার করে সবাইকে চমকে দেবেন। কিন্তু সিনেমাহল মালিকদের তীব্র বিরোধিতায় সেই পরিকল্পনা বাতিল করতে বাধ্য হন তিনি।

.