KIFF2022: ওমিক্রন আতঙ্ক! নেতাজি ইন্ডোরে নয়, ভার্চুয়াল উদ্বোধন হবে কলকাতা চলচ্চিত্র উৎসবের!

কে  কে উপস্থিত থাকছেন ভার্চুয়াল অনুষ্ঠানে?

Updated By: Dec 30, 2021, 09:04 PM IST
KIFF2022:  ওমিক্রন আতঙ্ক! নেতাজি ইন্ডোরে নয়, ভার্চুয়াল উদ্বোধন হবে কলকাতা চলচ্চিত্র উৎসবের!

নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে বন্ধ সিনেমা হল, মুম্বইয়ে জারি হয়েছে ১৪৪ ধারা, কলকাতায় বাড়ছে ওমিক্রন (Omicron) আক্রান্তের সংখ্যা, সব মিলিয়ে ওমিক্রন ও করোনায় ভয় ছড়িয়েছে সর্বত্র। তার জেরেই পরিবর্তিত হল আসন্ন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২২-র (Kolkata International Film Festival) উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)  জানিয়েছেন, ৭ জানুয়ারি নেতাজি ইন্ডোরের বদলে নবান্ন সভাগৃহ থেকে উৎসবের ভার্চুয়াল উদ্বোধন করা হবে। 

করোনা অতিমারি কিছু সময়ের জন্য নিয়ন্ত্রণে আসায় ২০২২ এর শুরুতে ৭ থেকে ১৪ জানুয়ারি  উৎসবের আয়োজন করতে উদ্যোগী হয়েছিল চলচ্চিত্র উৎসব কমিটি। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে শুরু হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, এমনটাই ছিল পরিকল্পনা। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল শাহরুখ খান (Shah Rukh Khan), শাবানা আজমির(Shabana Azmi)। কিন্তু এরই মাঝে বাড়তে থাকে করোনা আক্রান্ত ও ওমিক্রন আক্রান্তের সংখ্যা। সেই কথা মাথায় রেখেই বদলে ফেলা হল পরিকল্পনা। নবান্ন থেকেই মুখ্যমন্ত্রী ভার্চুয়ালি উৎসবের উদ্বোধন করবেন। 

আরও পড়ুন: Ranveer Singh: সমালোচকদের বাহবা,অথচ বক্স অফিসে ফ্লপ '83', কী বলছেন বানিজ্য বিশ্লেষকরা?

কলকাতায় নেই মুখ্যমন্ত্রী। তাই এই বিষয়ে এখনও কোনও চূডা়ন্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী (Raj Chakraborty) বলেছেন, গঙ্গাসাগর থেকে প্রাথমিক ভাবে এই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ফিরে এসে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। তখনই ঠিক হবে উদ্বোধনী অনুষ্ঠানে কে কে উপস্থিত থাকবেন বা কীভাবে অনুষ্ঠানটি হবে। এমনকি বলিউডের তারকাদের আমন্ত্রণ থাকবে কিনা সে ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হবে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.