Sadi Mohammad Passed Away: প্রয়াত সাদি মহম্মদ! ইফতার করে রেওয়াজে বসেছিলেন তারকা শিল্পী...

Sadi Mohammad Passed Away: চলে গেলেন বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনের ধ্রুবতারা রবীন্দ্র সঙ্গীতশিল্পী সাদি মহম্মদ। মৃত্যুর আগে তিনি ইফতারও করেছিলেন। তার পরে বসেছিলেন রেওয়াজে।

Updated By: Mar 14, 2024, 10:24 PM IST
Sadi Mohammad Passed Away: প্রয়াত সাদি মহম্মদ! ইফতার করে রেওয়াজে বসেছিলেন তারকা শিল্পী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলে গেলেন বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনের তারকা রবীন্দ্রসঙ্গীতশিল্পী সাদি মহম্মদ। মৃত্যুর আগে তিনি ইফতারও করেছেন। ইফতারে খেয়েছিলেন বেগুনি। ইফতারশেষে নিজের ঘরে তিনি রেওয়াজে বসেছিলেন। সেখান থেকেই পরে তাঁকে মৃত অবস্থায় পান তাঁর আত্মীয়-স্বজন। তাঁকে ঢাকার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়েছিল। 

আরও পড়ুন: Guru Dutt: দীপিকার আগেই বলিউডে এসেছিলেন এই 'পাডুকোন', বদলে দিয়েছিলেন হিন্দি ছবির দুনিয়াটাই...

শিল্পীর দীর্ঘদিনের সহকারী সোহেল মাহমুদ জানান, তিনি সবার সঙ্গে ইফতার করেছেন। তারপর নিজের ঘরে গিয়ে তানপুরা নিয়ে রেওয়াজ করেছেন। পরে তাঁকে মৃত অবস্থায় পান তাঁরা। মোহাম্মদপুর থানার এক কমর্কতা বলেন, সাদির বাড়িতে গিয়ে তাঁকে বিছানায় শোওয়া অবস্থায় দেখতে পাওয়া যায়। দরজা ভেঙে তাঁকে উদ্ধার করা হয়। তাঁর গলায় দাগ দেখতে পাওয়া গিয়েছে। প্রাথমিক অনুমান, তিনি পাখার সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছেন।

সাদি মহম্মদ মুক্তিযুদ্ধের প্রথম প্রহরে শহিদ পিতার সন্তান। তাঁর বাবার নাম শহিদ সলিমউল্লাহ। ১৯৭১ সালে মোহাম্মদপুরের তাজমহল রোডের বাড়িটি ছিল স্বাধীনতা আন্দোলনের অন্যতম সূতিকাগার। ঢাকা মহানগর আওয়ামি লিগের নেতা সলিমউল্লাহর বাড়িতে নিয়মিত বৈঠকে আসতেন দলের শীর্ষ নেতারা, আসতেন বঙ্গবন্ধুপুত্র শহিদ শেখ কামালও। শিল্পীর পারিবারিক সূত্রে জানা গিয়েছে, সাদি মহম্মদের মা মারা যাওয়ার পর থেকেই ট্রমার মধ্যে চলে যান তিনি। স্বাভাবিক ছিলেন না মানসিকভাবে। মা হারানোর বেদনা সম্ভবত তিনি নিতে পারেননি।

আরও পড়ুন: Ameen Sayani Passes Away: প্রয়াত ভারতীয় বেতারের 'গ্র্যান্ড ওল্ড ম্যান', 'গীতমালা'র কিন্নরকণ্ঠ আমিন সায়ানি...

সংগীত তারকা সাদি মহম্মদ রবীন্দ্রসঙ্গীতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছিলেন। ২০০৭ সালে 'আমাকে খুঁজে পাবে ভোরের শিশিরে' অ্যালবামের মাধ্যমে তিনি সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন। ২০০৯ সালে তার 'শ্রাবণ আকাশে' ও ২০১২ সালে তার 'সার্থক জনম আমার' অ্যালবাম প্রকাশিত হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.