Kabir Suman | Mamata Banerjee: মেডিক্যাল কলেজে মমতা, সুমনের গলায় 'জয় বাংলা'

Kabir Suman | Mamata Banerjee: হার্ট ফেলিওর ও ফুসফুসের সমস্যা নিয়ে ভর্তি রয়েছেন মেডিক্যাল কলেজ হাসপাতালে। বৃহস্পতিবার জেলা সফর শেষে সরাসরি দেখতে মেডিক্যালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। মুখ্যমন্ত্রী জানান আরও ১০ দিন হাসপাতালেই থাকতে হবে বর্ষীয়ান শিল্পীকে। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Feb 1, 2024, 05:16 PM IST
Kabir Suman | Mamata Banerjee: মেডিক্যাল কলেজে মমতা, সুমনের গলায় 'জয় বাংলা'

মৈত্রেয়ী ভট্টাচার্য-অর্কদীপ্ত মুখোপাধ্যায়: গত দুই দিন ধরেই অসুস্থ কবীর সুমন। হার্ট ফেলিওর ও ফুসফুসের সমস্যা নিয়ে ভর্তি রয়েছেন মেডিক্যাল কলেজ হাসপাতালে। বৃহস্পতিবার জেলা সফর শেষে সরাসরি তাঁকে দেখতে মেডিক্যালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপারস্পেশালিটি বিল্ডিংয়ে ভর্তি আছেন কবীর সুমন(Kabir Suman)। সেখানেই হাজির হন মুখ্যমন্ত্রী, সঙ্গে ছিলেন অরূপ বিশ্বাসও। সুমনের সঙ্গে কথা হয় তাঁর। এমনকী ডাক্তারদের সঙ্গেও কথা বলেন মমতা।

আরও পড়ুন- James Bond of Bengali Cinema: 'সবাই আমাকে বাংলার জেমসবন্ড মনে করেন...'

সোমবার গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি কবীর সুমন ( Kabir Suman)। সোমবার বেলা সাড়ে তিনটে নাগাদ হার্ট ফেলিওর নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয় কবীর সুমনকে। শ্বাসকষ্ট নিয়ে সাড়ে তিনটে নাগাদ হাসপাতালে আসেন তিনি। এরপরেই মেডিসিন, ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন, চেস্ট মেডিসিন, কার্ডিওলজির আন্ডারে সিসিইউতে ভর্তি করা হয় তাঁকে। সুমনের চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে গঠন করা হয়েছে মেডিক্যাল বোর্ড। অক্সিজেন দেওয়া হয়েছে। সেদিনই নানা ধরনের স্বাস্থ্যপরীক্ষা হয়। গত দুদিনে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের প্রধাণ ডা. সৌমিত্র ঘোষের অধীনে ভর্তি আছেন তিনি। 

বৃহস্পতিবার হাসপাতালে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে বাড়ির ফেরার আবদার জানান বর্ষীয়ান শিল্পী। এদিন মুখ্যমন্ত্রী জানান, 'উনি স্থিতিশীল রয়েছেন। তবে আরও ১০ দিন ভর্তি থাকতে হবে তাঁকে। উনি আমায় দেখে জয় বাংলা বলেন, আর উনিও জয় বাংলা বলেন। তারপর বাড়ি যাব বাড়ি যাব করছিল'।

আরও পড়ুন- Madhabi Mukherjee: অসুস্থ মাধবী মুখোপাধ্যায়, এখন কেমন আছেন অভিনেত্রী?

মঙ্গলবারই জানা যায় যে হার্টের সমস্যা ও ফুসফুসে জল জমেছে কবীর সুমনের। ওষুধের মাধ্যমে জল বের করে দেওয়ার চেষ্টা চলছে। যদিও ৭২ ঘন্টা না কাটলে কোনও কিছু বলছেন না ডাক্তার। তবে বর্তমানে শোনা যাচ্ছে, দুদিনে অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে তাঁর শরীরের। তবে এখনও শ্বাসকষ্ট আছে। আরও ১০ দিন মেডিক্যাল কলেজেই ভর্তি থাকবেন তিনি। মঙ্গলবার যে পরিমাণে শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি, তা অনেকটা কমেছে বলে জানা যায়। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.