Nachiketa Chakraborty: এবার বড়পর্দায় কাহিনীকার নচিকেতা, মুখ্য চরিত্রে পরমব্রত-অপু বিশ্বাস

ছবির মুখ্য চরিত্রে দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায়, অপু বিশ্বাস, গৌরব চক্রবর্তী, সন্দীপ ভট্টাচার্য, বিশ্বনাথ বসু, রাজশ্রী ভৌমিক। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করছেন শঙ্কর দেবনাথ, চন্দন সেন, সুমন্ত মুখোপাধ্যায়, পিঙ্কি বন্দ্যোপাধ্যায়, অনিন্দিতা বসু। নচিকেতার সুর ও লেখা গানে দর্শকদের মনে আলাদা জায়গা নিয়ে ছিল সংগীত শিল্পী নচিকেতা।

Updated By: Aug 15, 2022, 07:19 PM IST
Nachiketa Chakraborty: এবার বড়পর্দায় কাহিনীকার নচিকেতা, মুখ্য চরিত্রে পরমব্রত-অপু বিশ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গীতিকার, সুরকার, সংগীতশিল্পীর গুণের কদর ফেরে সকলের মুখে মুখে। তাঁর গানে বুঁদ কয়েক প্রজন্ম। দশকের পর দশক সমানভাবে জনপ্রিয় তিনি। তবে এবার তিনি অন্য ভূমিকায়। এবার আর গান নয়, বড় পর্দায় নচিকেতার লেখা গল্প। কাহিনীকার নচিকেতা চক্রবর্তীর গল্প নিয়ে তৈরি হয়েছে বাংলা ছবি। ছবির নাম 'আজকের শর্টকাট'। নচিকেতার লেখা গল্পে তৈরি হয়েছে ছবি, মুখ্য চরিত্রে অভিনয় করছেন টলিউডের একঝাঁক তারকা। ছবিটি পরিচালনা করবেন পরিচালক সুবীর মন্ডল। এই ছবির হাত ধরে প্রথম টলিউডে পা রাখবেন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। সোমবার স্বাধীনতা দিবসে সামনে এল ছবির প্রথম পোস্টার। কাহিনীর পাশাপাশি এই ছবির সংগীত পরিচালনাও করবেন নচিকেতা।

আরও পড়ুন: Salman Khan-Tiger 3: স্বাধীনতা দিবসে আগামী ছবির ঘোষণা সলমনের...

ছবির মুখ্য চরিত্রে দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায়, অপু বিশ্বাস, গৌরব চক্রবর্তী, সন্দীপ ভট্টাচার্য, বিশ্বনাথ বসু, রাজশ্রী ভৌমিক। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করছেন শঙ্কর দেবনাথ, চন্দন সেন, সুমন্ত মুখোপাধ্যায়, পিঙ্কি বন্দ্যোপাধ্যায়, অনিন্দিতা বসু। নচিকেতার সুর ও লেখা গানে দর্শকদের মনে আলাদা জায়গা নিয়ে ছিল সংগীত শিল্পী নচিকেতা। কিন্তু এবার আর গান নয়, বাংলার অন্যতম জ্বলন্ত সমস্যা বেকারত্বকে নিয়ে গল্প বুনেছেন তিনি।

আরও পড়ুন: Independence Day 2022-Dev: এবার ‘বাঘা যতীন’ দেব, স্বাধীনতা দিবসে প্রকাশ্যে টিজার

ছবির গল্পের দুই স্তম্ভ দুই মেরুর বাসিন্দা। অন্যতম মুখ্য চরিত্র বিশু বস্তির ছেলে। তাঁর ঝুপড়ির পাশেই বহুতল। সেখানে থাকেন গৌরব। বিশুর চরিত্রে অভিনয় করছেন পরমব্রত। বাংলাদেশের জনসংখ্যার একটা বড় অংশ প্রায় প্রতি দিন ভারতে চিকিৎসা করাতে আসেন। তাঁদের নিয়েই এই গল্প। বাংলাদেশ থেকে আসা তেমনই এক তরুণীর চরিত্রে অপু। ঘটনাচক্রে যাঁর আলাপ হবে গৌরবের সঙ্গে। ঘটনার অভিঘাতে নির্দিষ্ট সময়ের পরে সমান্তরাল খাতে বইবে দুই ভিন্ন মেরুর বাসিন্দার জীবন। কী ভাবে?  সেটাই গল্পের মূল আকর্ষণ। বিধাননগর, রাজারহাট, নিউটাউনে ছবির শ্যুট হয়েছে। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সুগত সিংহ। গানের দায়িত্বে কাহিনিকার স্বয়ং। ‘করমন্ডল প্রোডাকশন’-এর ব্যানারে মুক্তি পাবে এই ছবি।

আরও পড়ুন: Dona Ganguly: ফের ফেসবুক প্রোফাইল হ্যাকড ডোনার, পুলিসের দ্বারস্থ সৌরভজায়া

প্রসঙ্গত সম্প্রতি ওপার বাংলার বাসিন্দা, গীতিকার রিপন মাহমুদের লেখা দুটি গান সম্প্রতি গেয়েছেন জনপ্রিয় গায়ক নচিকেতা চক্রবর্তী। যে গান গান দুটির সুর এবং সংগীত পরিচালনা করেছেন গৌতম পল্লব। গান দুটি হল 'দাদা মানুষ দেখতে চাই' ও 'আমার এ গান শোনে'। সম্প্রতি, দুটি গানের রেকর্ডিং করে ফেলেছেন গায়ক। তবে শুধু গান গাওয়াই নয়, নচিকেতার গাওয়া এই গানের উপর তৈরি হতে চলেছে মিউজিক ভিডিয়ো। যেখানে অভিনয় করবেন বাংলাদেশের সাজ্জাদ চৌধুরী ও অনন্যা। এদেশেরই লাদাখে হবে মিউজিক ভিডিয়োটির শ্যুটিং।নচিকেতা চক্রবর্তী নিজেই 'দাদা মানুষ দেখতে চাই' ও 'আমার এ গান শোনে' গান দুটি শোনার কথা বলেছেন। এবিষয়ে বাংলাদেশের গীতিকার, রিপন মাহমুদ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, 'নচিকেতা নিজেই লেখেন, সুর করেন। তাই ওঁর পছন্দমতো গান লেখা খুবই কঠিন কাজ। সেই কাজটিই করার চেষ্টা করেছি মাত্র। যখন উনি বললেন খুব ভালো হয়েছে সেটা আমাকে দারুণভাবে অনুপ্রাণিত করেছে।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.