মেয়ে শ্বেতা ও নাতনি নভ্যাকে নিয়ে বিশেষ কবিতা লিখলেন অমিতাভ

 মেয়ে শ্বেতা বচ্চন নন্দা ও নাতনি নভ্যা নভেলি নন্দাকে নিয়ে এই বিশেষ কবিতা লিখে সোশ্যাল সাইটে পোস্ট করেছেন বিগ-বি। 

Updated By: Sep 1, 2018, 08:15 PM IST
মেয়ে শ্বেতা ও নাতনি নভ্যাকে নিয়ে বিশেষ কবিতা লিখলেন অমিতাভ

নিজস্ব প্রতিবেদন : অমিতাভ বচ্চন, এমন একজন, যিনি সব সময় মনে করেন 'কন্যা সন্তানই সেরা'। শুক্রবার মেয়ে শ্বেতা বচ্চন নন্দা ও নাতনি নভ্যা নভেলি নন্দাকে নিয়ে বিশেষ কবিতা লিখে সোশ্যাল সাইটে পোস্ট করেছেন বিগ-বি। সম্প্রতি, বন্ধু মণীশা জয়সিংয়ের বিশেষ ফ্যাশান ব্র্যান্ড লঞ্চ করেছেন অমিতাভ কন্যা শ্বেতা। আর দুদিন আগেই সেই ফ্যাশান ব্র্যান্ডের প্রমোশনেই শ্বেতা বচ্চন নন্দার সঙ্গে দেখা গেছে মেয়ে নভ্যা নভেলি নন্দাকে। 

মেয়ে শ্বেতা ও নাতনি নভ্যা নভেলি নন্দার সেই ছবি শেয়ার করেই বিশেষ কবিতা লিখেছেন শাহেনশা। বিগ বি লিখেছেন, ''ইয়ে গর্ব হ্যায় মেরা, বেটি, বেটিয়া যব উবহার কর আতি হ্যায়। আপনে দমপর কুছ করকে হামে দিখাতা হ্যায়। মতিয়োঁ সে পিরয়ি হুয়ি ইয়ে মালা এয়সে করনা গহেনা ইয়ে আনমোল হ্যায়। ইসে সুরক্ষিত রাখনা''। তাঁর এই কবিতার বাংলা তর্জমা করতে দাঁড়ায়, ''আমি আমার মেয়েদের জন্য, তাঁদের সাফল্যের জন্য গর্বিত। তাঁরা গলায় পরে থাকা মালায় গাঁথা মুক্তের মতো। এই রত্নদের সবসময় সুরক্ষিত রাখা উচিত। ''

আরও পড়ুন-মহিলা পরিচালকের সঙ্গে কাজ করতে চান না সোনু, অভিযোগ কঙ্গনার

তবে শুধু নতুন এই ফ্যাশান ব্র্যান্ডের বিজ্ঞাপনেই নয়, মাঝে মধ্যেই শ্বেতা ও তাঁর কন্যা নভ্যাকে একসঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায়। সম্প্রতি, এক নামী অলঙ্কার সংস্থার বিজ্ঞাপনে বাবা অমিতাভ বচ্চনের সঙ্গে দেখা গিয়েছিল শ্বেতা বচ্চন নন্দাকে। যদিও এই বিজ্ঞাপনটি নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়। ফলে শেষপর্যন্ত ওই অলঙ্কার সংস্থার তরফে বিজ্ঞাপনটি তুলে নেওয়া হয়।

আরও পড়ুন-একী কাণ্ড! রাস্তার মাঝেই হঠাৎ নাচতে শুরু করলেন দুই 'দঙ্গল' কন্যা

দেড় মিনিটের বিজ্ঞাপনে দেখা হয়েছিল, বৃদ্ধ অমিতাভ কন্যা শ্বেতার সঙ্গে ব্যাঙ্কে এসেছেন। ভুলবশত তাঁর অ্যাকাউন্টে চলে আসা বাড়তি পেনশনের টাকা ফেরাতে চান অমিতাভ। আর ফেরাতে এসেই ব্যঙ্ক কর্মীদের কাছে তীব্র হেনস্থার শিকার হতে হয় অমিতাভকে। যদিও পরে তিনি সফল হন। আর এই বিজ্ঞাপন দেখেই ক্ষুব্ধ হয় ব্যাঙ্ক সংগঠন। তাঁদের অভিযোগ ছিল বিজ্ঞাপনে ব্যাঙ্ক কর্মীদের ভুলভাবে তুলে ধরা হচ্ছে। আর এতে ব্যাঙ্ক কর্মীদের উপর থেকে আস্থা হারাবেন সাধারণ মানুষ। তাই যদি অলঙ্কার সংস্থার তরফে এই বিজ্ঞাপন না তুলে নেওয়া হয়, তাহলে আইনি ব্যবস্থা নেওয়াা হবে। আর ব্যাঙ্ক কর্মীদের সংগঠনের ক্ষোভের মুখে পড়েই বিজ্ঞাপনটি তুলে নেওয়া হয়।

আরও পড়ুন-রাজকুমার-শ্রদ্ধার 'স্ত্রী'র প্রথম দিনের বক্স অফিস কালেকশন কত জানেন?

 

.