'গানের ভিতর দিয়ে', রবীন্দ্রসংগীত প্রতিযোগিতা, বিচারকের আসনে সংগীত জগতের তারকারা

সারা বাংলা জুড়ে আয়োজন করা হবে রবীন্দ্র সংগীতের প্রতিযোগিতা। 

Updated By: Dec 6, 2021, 06:26 PM IST
'গানের ভিতর দিয়ে', রবীন্দ্রসংগীত প্রতিযোগিতা, বিচারকের আসনে সংগীত জগতের তারকারা

নিজস্ব প্রতিবেদন: নব রবি কিরণ এবং নব নালন্দা সংগীত শিক্ষায়তনের উদ্যোগে আয়োজিত হতে চলেছে সারা বাংলা ব্যাপী রবীন্দ্র সঙ্গীত প্রতিযোগিতা "গানের ভিতর দিয়ে"। সম্প্রতি এই অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন হল নালন্দা ভবনে৷ বহু শিল্পী গুণীজনের সমাবেশে প্রতিযোগিতার শুভ সূচনা হল।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অলকানন্দা রায়, পণ্ডিত শুভেন চট্টোপাধ্যায়, গৌরী বসু, শ্রাবণী সেন, ব্রততী বন্দ্যোপাধ্যায়, জয়তী চক্রবর্তী, চন্দ্রাবলী রুদ্র দত্ত, অগ্নিভ বন্দ্যোপাধ্যায়,  অলোক রায়চৌধুরী , প্রবুদ্ধ রাহা, লোপামুদ্রা মিত্র, ইমন চক্রবর্তী, বিধায়ক দেবাশিস কুমার সহ আরও অনেকে।

nava_Nalanda

আরও পড়ুন: Katrina-Vicky: একসঙ্গে কখনও অভিনয় করেননি, কোথা থেকে শুরু ভিকি-ক্যাটের প্রেম কাহিনি?

৪ ডিসেম্বর থেকে এই প্রতিযোগিতার ফর্ম  অনলাইন ও অফলাইনে উভয় মাধ্যমেই পাওয়া যাবে। এই প্রতিযোগিতায় তিনটি বিভাগ থাকছে।  উন্মেশ, যার বয়সসীমা ১০ থেকে ১৪ বছর , বিকাশ ( ১৫ থেকে ১৮  বছর) ও  ঐশ্বর্য ( ১৯ বছর ও তার ঊর্ধ্বে)। প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে নব রবি কিরণের ইউটিউব চ্যানেলে একটি করে মিউজিক ভিডিও করার চুক্তি এবং নগদ পুরস্কার।  প্রথম পুরস্কার ১২ টাকা দ্বিতীয় পুরস্কার ৮ হাজার টাকা তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা। এছাড়াও বিজয়ীরা নব নালন্দার রবীন্দ্রস্মরণ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনের সুযোগ পাবেন। 

nava_Nalanda_1

আরও পড়ুন: Mithai: কথা বলা বারণ! নতুন চ্যালেঞ্জের মুখে মিঠাই

এই প্রতিযোগিতার প্রথম ধাপ অর্থাৎ প্রাক প্রাথমিক পর্যায় অনলাইনে হবে।  প্রাথমিক তথা দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হবে নালন্দা ভবনে ও শান্তিনিকেতনের নব নালন্দা স্কুলে। তৃতীয় ও চূড়ান্ত পর্যায় অনুষ্ঠিত হবে পূর্বাঞ্চল সাংস্কৃতিক কেন্দ্রে ( EZCC)৷

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.