Shah Rukh Khan-Kajol: রিলিজের ২৯ বছর পর ‘অস্কার’ পেলেন শাহরুখ-কাজল!

DDLJ: শাহরুখ-কাজলের ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ ভারতীয় সিনেমার ইতিহাসে অন্যতম ব্যবসাসফল ছবি। বিশ্বের সবচেয়ে দীর্ঘ সময় ধরে থিয়েটার চলা চলচ্চিত্র এটি। এবার অ্যাকাডেমি কর্তৃপক্ষ তাঁদের অফিশিয়াল ইনস্টাগ্রাম পেজে শাহরুখের এই ছবির একটি গান শেয়ার করে, সেই গানকে দিল ক্লাসিক খেতাব।

Updated By: Jan 14, 2024, 08:43 PM IST
Shah Rukh Khan-Kajol: রিলিজের ২৯ বছর পর ‘অস্কার’ পেলেন শাহরুখ-কাজল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কয়েকদিন আগেই শোনা গিয়েছিল যে এবছর নাকি অস্কারে মনোনয়নের জন্য পাঠানো হয়েছে শাহরুখ খানের(Shah Rukh Khan) ডাঙ্কি(Dunki)। এবার শনিবার অস্কারের(Oscars) আয়োজক ‘দ্য অ্যাকাডেমি’(The Academy) তাঁদের অফিশিয়াল ইনস্টাগ্রাম পেজে শাহরুখ খানের আইকনিক বলিউড ফিল্ম ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’র(Dilwale Dulhania Le Jayenge) ‘মেহেন্দি লাগা কে রাখনা’ গানটির একটি ক্লিপ পোস্ট করেছে। তা দেখেই উচ্ছ্বসিত শাহরুখ ফ্যানেরা।

আরও পড়ুন- Rupam Islam Viral Video: সেলফি তোলার জোরাজুরি, ফ্যানকে গালিগালাজ রূপমের...

শাহরুখ-কাজলের(Kajol) ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ ভারতীয় সিনেমার ইতিহাসে একটি মাইলফলক। বলিউডের ইতিহাসে অন্যতম জনপ্রিয় ও ব্যবসাসফল চলচ্চিত্র মুক্তি পায় ১৯৯৫ সালের ২০ অক্টোবর। প্রজন্মের পর প্রজন্মের জন্য রোমান্সকে নতুনভাবে সংজ্ঞায়িত করে চলেছে এই ছবি। মুক্তির কয়েক দশক পড়েও মুম্বইয়ের মারাঠা মন্দিরে এখনও নিয়মিত চলছে এই ব্লকবাস্টার। বিশ্বের সবচেয়ে দীর্ঘ সময় ধরে থিয়েটার চলা চলচ্চিত্র এটি। এবার অ্যাকাডেমি কর্তৃপক্ষ তাঁদের অফিশিয়াল ইনস্টাগ্রাম পেজে শাহরুখের গানটির একটি ক্লিপ শেয়ার করেছে। গানটিকে ‘ক্লাসিক’-এর খেতাবও দিয়েছে তাঁদের পোস্টের ক্যাপশনে।

আরও পড়ুন- Debashis Roy: ‘অপরাজিতর পর কোনও কাজ পাচ্ছিলাম না, পারিয়া আমার কাছে অক্সিজেন’ বিস্ফোরক দেবাশিস

যদিও এই ছবির আগেই স্টার ছিলেন শাহরুখ তবে এই ছবির হাত ধরে কিং অফ রোমান্স তকমা পান শাহরুখ। অন্যদিকে কাজলের অনবদ্য সেই সিমরান চরিত্র আজও লাখো তরুণের মনে দোলা দিয়ে যায়। সেই সঙ্গে ভারতের সবচেয়ে বড় প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের পক্ষ থেকে আদিত্য চোপড়াও পরিচালনার জগতে পা রাখেন। এমনকী এই ছবির হাত ধরেই বিশ্ববাজারে নয়া দিগন্ত খুলে যায় বলিউডের। মিষ্টি প্রেমের গল্প, দেশের গণ্ডি পেরিয়ে ইংল্যান্ড-সুইজারল্যান্ডের নয়নাভিরাম সৌন্দর্য, পারিবারিক ড্রামা এবং সব শেষে শত বাধা পেরিয়ে ভালোবাসার জয়, এ যেন এক রূপকথার মহাকাব্যের হিন্দি সংস্করণ!

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by The Academy (@theacademy)

ছবিটি ভারতে ১.০৬ বিলিয়ন এবং দেশের বাইরে ১৬০ মিলিয়ন আয় করে সেই বছরে বলিউডের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র হয়ে ওঠে এবং এটি ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম সফল চলচ্চিত্র। চলচ্চিত্রটি শ্রেষ্ঠ চলচ্চিত্রসহ ১০টি বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করে এবং শ্রেষ্ঠ সুস্থ বিনোদন প্রদানকারী জনপ্রিয় চলচ্চিত্র বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে। চলচ্চিত্রটির সংগীত অ্যালবামটি নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় অ্যালবাম, যার গানগুলো আজও ভক্তদের মুখে মুখে।

আরও পড়ুন- Amitabh Bachchan: অস্ত্রোপচারের পরমুহূর্তেই ফিরলেন সেটে! জানেন এখন কেমন আছেন বিগ বি?

অস্কার কমিটির ক্লিপটি পোস্ট করার সঙ্গে সঙ্গে ইন্টারনেটে শাহরুখ ফ্যানেদের উন্মাদনা ছড়িয়ে পড়েছে ঝড়ের গতিতে। শাহরুখ ভক্তদের দাবি, স্বয়ং অ্যাকাডেমির সদস্যরা শাহরুখ খানের ভক্ত এবং শাহরুখ খানই বিশ্বের সবচেয়ে বড় সুপারস্টার। আর এবার বিশ্ব বিনোদনের প্রধানতম আয়োজক সংস্থা দ্য অ্যাকাডেমির পক্ষ থেকেও এমন প্রশংসা ও সম্মানের বার্তা পেয়ে আনন্দে আত্মহারা শাহরুখ ভক্তরা।

দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.