Debashis Roy: ‘অপরাজিতর পর কোনও কাজ পাচ্ছিলাম না, পারিয়া আমার কাছে অক্সিজেন’, দাবি দেবাশিসের

Debashis Roy in Pariah: অপরাজিতর পরে আর কোনও কাজই পাচ্ছিলেন না অভিনেতা দেবাশিস রায়। অভিনেতা বলেন, ‘আমি বলতে বাধ্য হচ্ছি, এত প্রশংসিত হওয়ার পরে আমার কাছে জুনিয়র আর্টিস্টের অফার এসেছে, ক্রাউডে দাঁড়ানোর অফার এসেছে’। কিন্তু জেদ ছিল অভিনেতার। গোটা ১ বছর বসেছিলেন বাড়িতে, তারপরেই আসে পারিয়ার অফার।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 15, 2024, 01:34 PM IST
Debashis Roy: ‘অপরাজিতর পর কোনও কাজ পাচ্ছিলাম না, পারিয়া আমার কাছে অক্সিজেন’, দাবি দেবাশিসের

সৌমিতা মুখোপাধ্যায়: অবলা জীব মূলত পথকুকুরদের(Street Dog) সঙ্গে যে যে অন্যায় হয় তাঁর বিরুদ্ধেই তথাগত মুখোপাধ্যায়ের(Tathagata Mukherjee) ছবি ‘পারিয়া’(Pariah)। আগামী মাসেই মুক্তি পেতে চলেছে সেই ছবি। ইতোমধ্যেই প্রকাশ্যে এসেছে ট্রেলার। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বিক্রম চট্টোপাধ্যায়(Vikram Chatterjee)। এই ছবিতে বিক্রমের পাশে আরেকটি গুরুত্বপূর্ণ ছবিতে দেখা যাবে ‘অপরাজিত’-খ্যাত অভিনেতা দেবাশিস রায়কে( Debashis Roy)।

আরও পড়ুন- 'পারিয়া আমাদের সবার সংগ্রাম', 'ভাই' বিক্রমের পাশে দাঁড়ালেন দেব ...

ঠিক কোন চরিত্রে দেখা যাবে তাঁকে, জানালেন দেবাশিস নিজেই। অভিনেতা বলেন, ‘পারিয়াতে আমার চরিত্রের নাম লাট্টু। খুবই গুরুত্বপূর্ণ একটা চরিত্র। বিক্রমদা অভিনীত চরিত্রটির বন্ধু, একই কারখানায় কাজ করে। তাঁর সঙ্গে কয়েকটা মিশনেও যায়। তাঁর কাছে বিক্রমদার চরিত্র হলেন ভগবান, সে ছাড়া ওর জীবনে আর কেউ নেই। এর বেশি বলা যাবে না’।

‘অপরাজিত’র থেকে এই চরিত্র একেবারেই আলাদা। সেই জন্য পরিচালককে ধন্যবাদ জানালেন দেবাশিস। তবে কথার মাঝেই দেবাশিস বললেন পারিয়া তাঁর কাছে অক্সিজেনের মতো। দেবাশিস বলেন, ‘অপরাজিতর পরে আমি সংবাদমাধ্যম, পরিচালক থেকে শুরু করে সাধারণ দর্শকের থেকে প্রচুর প্রশংসা পাই। তখন ভেবেছিলাম, এরপরে আমি প্রচুর কাজ পাব। প্রশংসার মতোই কাজও আসবে। কিন্তু হয়ে গেল উল্টোটা। অপরাজিতর পরে আর কোনও কাজই আসছিল না। আমি বলতে বাধ্য হচ্ছি, এত প্রশংসিত হওয়ার পরে আমার কাছে জুনিয়র আর্টিস্টের অফার এসেছে, ক্রাউডে দাঁড়ানোর অফার এসেছে। কিন্তু আমি জেদ করেই সেই অফার নিইনি। আমি ঠিক করেছিলাম, আবার এমন কোনও কাজ করতে হবে যা আমার কেরিয়ারে অন্য মাত্র ফেলে দেবে। ২০২২ সালটা পুরো বসেছিলাম। আরেকটা ভালো ছবির অপেক্ষা করছিলাম। কারণ আমার মনে হয়, যে সিঁড়ি দিয়ে আমি উঠে এসেছি, আমায় আর যেন ফিরে তাকাতে না হয়। কারণ জার্নিটা তো কমদিনের নয়, প্রায় ১১ বছরের। ১১ বছর পরিশ্রমের পর অনীকদার কাছ থেকে অপরাজিতর মতো একটা ছবি পেয়েছিলাম। তবে পারিয়া আমার কাছে অক্সিজেনের মতো’।

আরও পড়ুন- Chiranjit Chakraborty-Indrani Dutta: ২৫ বছর পর ফিরছে চিরঞ্জিত-ইন্দ্রানী জুটি...

ছবির মুখ্য বিষয় কুকুর কিন্তু সেই কুকুরকেই ভীষণ ভয় পেতেন দেবাশিস। পরিচালকের সৌজন্যে ছোটবেলার সেই ভয়ও কাটিয়ে উঠেছেন তিনি। ‘ছোটবেলায় আমাকে কুকুর কামড়ে দিয়েছিল, আমার মারাত্মক ডগ-ফোবিয়া আছে। আমি কুকুরকে মারাত্মক ভয় পাই। কিন্তু তথাদা আমাকে এত সুন্দরভাবে ট্রেনিং দিয়েছে। তথাদা প্রথনদিনেই হাতে স্ক্রিপ্ট দিয়ে বলে দেয় যে এখানে কিন্তু কোলে নিয়ে কুকুরকে আদর করার সিন থাকবে। সেটা আমার কাছে ভীষণ চ্যালেঞ্জিং ছিল। কারণ ছোট-বড় নির্বিশেষে আমি সব কুকুরকে ভয় পাই। এমনকী তথাদার বাড়িতে দুজন আছে- লাইকা ও তরী। তারা ঘরে এসে গেলে আমি আর কাজ করতে পারতাম না, আমার অবস্থা তখন ‘পায়ে পড়ি বাঘমামার’ মতো। তথাদা বলল, প্রথম তিনদিন কোনও ওয়ার্কশপ নয়, ওরা কাছে এলে, ওদের আদর করতে হবে বা নর্ম্যাল থাকতে হবে। তিনদিন নয়, আমার চারদিন সময় লেগেছিল। আমি যেতাম, ওদের দেখে ভয়ও পেতাম কিন্তু চরিত্রের মধ্যে থাকতে হবে, এটাই মাথায় রাখতাম’, বললেন দেবাশিস।

আরও পড়ুন- Bubly: বাংলাদেশ ছেড়ে এবার টলিউডে বুবলী, সঙ্গে কৌশিক গঙ্গোপাধ্যায়...

প্রসঙ্গত, পথকুকুরদের উপর অত্যাচারের কাহিনী পারিয়ার হাত ধরে বড়পর্দায় নিয়ে আসছেন পরিচালক তথাগত মুখোপাধ্যায়। তথাগত নিজেও একজন সারমেয়প্রেমী, এমনকী পথকুকুরদের জন্য রাস্তাতেও নামতে দেখা গেছে তাঁকে, এবার সিনেমার মাধ্যমে নিজের প্রতিবাদের কথা তুলে ধরতে চেয়েছেন তিনি। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বিক্রম চট্টোপাধ্যায়। সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই ছবির টিজারও, এখন ছবি মুক্তির অপেক্ষা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.