ভারতীয় মেয়েদের শাড়ি পরতে না পারাটা লজ্জার, বললেন সব্যসাচী

শাড়ি পরতে হবে! একথাটা শুনলেই আজকাল অনেক মেয়েরাই আঁতকে ওঠেন। কোনও বিশেষ অনুষ্ঠান ছাড়া শাড়ি পরতে আজকাল বিশেষ একটা কোনও মেয়েকেই দেখা যায়না। অথচ শাড়ি ভারতীয় সংস্কৃতির সঙ্গে ওতোপ্রোত ভাবে জড়িত। আর এবিষয়ে বাঙালি ফ্যাশান ডিজাইনার কী বললেন জানেন?

Updated: Feb 13, 2018, 08:57 PM IST
ভারতীয় মেয়েদের শাড়ি পরতে না পারাটা লজ্জার, বললেন সব্যসাচী

নিজস্ব প্রতিবেদন : শাড়ি পরতে হবে! একথাটা শুনলেই আজকাল অনেক মেয়েরাই আঁতকে ওঠেন। কোনও বিশেষ অনুষ্ঠান ছাড়া শাড়ি পরতে আজকাল বিশেষ একটা কোনও মেয়েকেই দেখা যায়না। অথচ শাড়ি ভারতীয় সংস্কৃতির সঙ্গে ওতোপ্রোত ভাবে জড়িত। আর এবিষয়ে বাঙালি ফ্যাশান ডিজাইনার কী বললেন জানেন?

সব্যসাচী বলেন, ''একজন ভারতীয় নারী হয়ে যদি তুমি আমার কাছে এসে বল, যে আমি শাড়ি পরতে পারি না। তাহলে আমি বলব তোমার লজ্জা হওয়া উচিত।''

হ্যাঁ, সম্প্রতি হাভার্ড ইন্ডিয়া কনফারেন্সে বক্তব্য রাখতে গিয়ে একথাই বলেন, বাঙালি ফ্যাশান ডিজাইনার। আর তাঁর এই মন্তব্যের সমর্থনে সরব হন কনফারেন্সে উপস্থিত সমস্ত শ্রোতারা। কনফারেন্সের আজকের প্রজন্মে ধুতি না পরতে পারার সঙ্গে শাড়ি পরার বিষয়টিও তোলেন নিউইয়র্কের ভারতীয় রাষ্ট্রদূত সন্দিপ চক্রবর্তী। তাঁর কথার উত্তরেই এই জবাব দেব সব্যসাচী। 

সব্যসাচীর কথায়, শাড়ি পৃথিবীর অন্যতম সেরা পোশাক। আমি ব্যক্তিগত ভাবে শাড়ি ভীষণ পছন্দ করি। প্রসঙ্গক্রমে দীপিকা পাড়ুকোনের উদাহরণ দেন সব্যসাচী মুখোপাধ্যায়। তিনি বলেন. ''দীপিকাকেই দেখুন, ও তো যেকোনও অনুষ্ঠানেই শাড়ি পরেই যায়।'' তাঁর কথায়, যখন দেখি কোনও ভারতীয় নারী নিজের শিকড়টাই ভুলে যাচ্ছে তখবন খারাপ লাগে। তবে সব্যসাচী অবশ্য একথা মেনে নেন মেয়েরা এখনও বিশেষ অনুষ্ঠানে শাড়ি পরলেও, ছেলেরাতো ধুতি পরেননিই না। শাড়ি ও ধুতির ঐতিহ্য ও সৌন্দর্যকে তুলে ধরতেই তিনি তাঁর ফ্যাশান ব্র্যান্ডকে লঞ্চ করেছেন। 

তবে এবিষয়ে টুইটারে নেটিজেনরা কে কী বলছেন জানেন?

 

 আরও পড়ুন-  হাবি আদিত্যর এই স্বভাবটা মেয়ে আদিরা পাক, তা এক্কেবারেই চান না রানি

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close