'স্মৃতি'র মুখোমুখি স্মৃতি, ৩৫ বছর পর পুরনো বাড়িতে ফিরে কেঁদে ফেললেন মন্ত্রী

 ঠিক যেমনটা হল বর্তমান কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন অভিনেত্রী স্মৃতি ইরানির ক্ষেত্রে। 

Updated: Sep 15, 2018, 03:51 PM IST
'স্মৃতি'র মুখোমুখি স্মৃতি, ৩৫ বছর পর পুরনো বাড়িতে ফিরে কেঁদে ফেললেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: যুগের পরিবর্তনে অনেক কিছুই বদলে যায়। অনেকেই পুরনো বাড়ি ছেড়ে নতুন বাড়িতে চলে যান। পুরনো বাড়ির সঙ্গেই ছেড়ে আসেন পুরনো অনেক স্মৃতি। তবে নতুন বাড়ি যতই বড়, কিংবা বিলাসবহুল হোক না কেন, প্রায় কেউই তাঁর জীবনের প্রথম বাড়ির স্মৃতি কোনওভাবেই মুছে ফেলতে পারেননা। বহুদিন পর কোনওভাবে ফের সেই পুরনো বাড়িতে যাওয়া সম্ভব হলে স্মৃতিরা আবারও মনের দরজায় এসে কড়া নাড়ে। ঠিক যেমনটা হল বর্তমান কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন অভিনেত্রী স্মৃতি ইরানির ক্ষেত্রে। 

দীর্ঘ ৩৫ বছর পর সম্প্রতি মুম্বইয়ের গুরুগ্রামে তাঁর পুরনো জায়গায় নিজের পুরনো (ভাড়া) বাড়িটি দেখতে ফিরে গিয়েছিলেন স্মৃতি। তবে সেখানে গিয়ে দেখলেন সেই জায়গায় সেই বাড়িটিই আর নেই। জামা-কাপড় কাচানো, ইস্ত্রির দোকান হয়ে গিয়েছে। বদলে গেছে সবকিছু। সব দেখে চোখে জল এসে গেল স্মৃতির। সেসময় গুরুগ্রামের এই বাড়িতেই ভাড়া থাকতেন স্মৃতি, এই বাড়িতেই কেটেছে তাঁর ছেলেবেলা। জড়িয়ে রয়েছে কত স্মৃতি। কত পুরনো সম্পর্ক, প্রতিবেশী, আত্মীয়তা অনেক কিছুই এই জায়গায় ছেড়ে গিয়েছিলেন, আজ আবারও সেই সব স্মৃতি যেন ফিরে ফিরে এলো। স্মৃতি ইরানি মনে করতে থাকলে এখানে রান্নাঘর ছিল, এখানে বসবার ঘর ছিল। মায়ের বকুনি, ছেলেবেলার হাজারও স্মৃতি যেন তাঁকে ঘিরে ধরলো।

আরও পড়ুন-গণেশ চতুর্থীর সেলিব্রেশনে সানি লিওন কন্যা নিশা

কিছু পুরনো কথা আবার স্মৃতিকে মনে করিয়ে দিলেন তাঁর পুরনো প্রতিবেশীরা। একবার রান্না করতে গিয়ে স্টোর রুমে আগুন ধরিয়ে ফেলেছিলেন স্মৃতি, আরও কত কী...   

খুব শীঘ্রই Alt-Balaji-তে শুরু হতে চলেছে একতা কাপুরের নতুন শো ' মাই হোম'। বেশকিছুদিন হল এই শোয়ের প্রমোশন শুরু করেছেন একতা। কিছুদিন আগেই এই শোয়ের প্রমোশনের একতা বাবা জীতেন্দ্র ফিরে গিয়েছিলেন মুম্বইয়ের গীরগ্রাম শ্যামসদন চৌলে। সেখানে ফেলে জীতেন্দ্র তাঁর ফেলে আসা ছেলেবেলা, স্মৃতি সবকিছু বিশেষ ভিডিওর মাধ্যমে শেয়ার করেছিলেন। এবার ঠিক একই ভাবে 'মাই হোম' শেয়ের প্রমোশনে নিজের পুরনো সেই দিনে, গুরুগ্রামের পুরনো সেই বাড়িতে ফিরে গিয়েছিলেন বর্তমানের কেন্দ্রীয় মন্ত্রী তথা একতা কাপুরের ঘনিষ্ঠ বন্ধু স্মৃতি ইরানি।

আরও পড়ুন-সলমনের বোন অর্পিতার বাড়ির গণেশ পুজোয় 'কেলেঙ্কারি কাণ্ড' ঘটালেন ক্যাট!

স্মৃতির এই ভিডিও টুইটারে শেয়ার করে একতা লিখেছেন, '' বাড়ি শুধুই চারটি দেওয়াল দিয়ে তৈরি হয় না। ভালোবাসা ও পরিবার নিয়ে একটা বাড়ি তৈরি হয়। দেখুন স্মৃতি ইরানি ছেলেবেলার সেই বাড়ি, তাঁর শেয়ার করা সেই যাত্রাপথের এই ভিডিও।''

 একতা কাপুরের 'কিঁউ কি শাস ভি কভি বহু থি' ধারাবাহিকে তুলসী ভিরানির চরিত্রের জন্য একসময় ভীষণ জনপ্রিয় ছিলেন স্মৃতি ইরানি।

আরও পড়ুন-প্রকাশ্যে দেবের 'হইচই আনলিমিটেড'এর টাইটেল ট্র্যাক 'হবে রে হইচই'

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close