বাজি পুড়িয়েছেন! তাহলে বলিউডের এই নায়িকার আপনি 'না পসন্দ'

দিওয়ালির পর বাজির দূষণে মুখ ঢেকেছে রাজধানী দিল্লি সহ দেশের নানা অঞ্চল। বাজি পোড়ানোর ফলে দূষণের মাত্রা বেশ বেড়ে গিয়েছে। আর এতেই বেশ চটেছেন বলিউড নায়িকা রিচা চাড্ডা।

Updated By: Oct 31, 2016, 08:20 PM IST
বাজি পুড়িয়েছেন! তাহলে বলিউডের এই নায়িকার আপনি 'না পসন্দ'

ওয়েব ডেস্ক: দিওয়ালির পর বাজির দূষণে মুখ ঢেকেছে রাজধানী দিল্লি সহ দেশের নানা অঞ্চল। বাজি পোড়ানোর ফলে দূষণের মাত্রা বেশ বেড়ে গিয়েছে। আর এতেই বেশ চটেছেন বলিউড নায়িকা রিচা চাড্ডা।

রিচার বক্তব্য, দিওয়ালি/দীপাবলিতে যারা বাজি পুড়িয়েছেন তাদের আসলে মৃত্যুর ইচ্ছা হয়েছে। 'মাসান' খ্যাত এই নায়িকার প্রশ্ন, 'অক্সিজেনের আমাদের আর কী দরকার আমরা বরং আলো আর ধোঁয়া নিয়ে বেঁচে থাকি।' রিচা এমন টুইট করার পরই অনেকেই তাঁকে পাল্টা প্রশ্ন করেন, কেন আপনি আপনার গাড়ি আর এসি-র ব্যবহার বন্ধ করে দেন না? সারা বছর দূষণ তো আপনার গাড়ি আর এসিটাও করে থাকে। রিচা লেখেন, বাজি পোড়ানো আসলে নিজের নগদ টাকাতে আগুন দেওয়া আর অন্যকে শ্বাসবন্ধ করে দেওয়ার মত ব্যাপার।

আরও পড়ুন-  যে বলিউড নায়িকা বিয়ে করলেন এক পাকিস্তানি বংশোদ্ভূতকে

রিচাকে এরপর অনেকে এই বিষয়ে হিন্দু ধর্মে বিশ্বাস ও ঐতিহ্যের প্রসঙ্গ তোলেন। পাল্টা জবাবে গ্যাংস অফ ওয়াসাপুর খ্যাত এই অভিনেত্রী বলেন,  দিওয়ালি হল শয়তানের ওপর ভাল-র জয়লাভ উদযাপনের উত্সব। এটা হল ভালবাসা আর আলোর উত্সব। বাজিতে যেমন বিকট শব্দ হয়, তেমন পরিবেশ দূষণও হয়। সুতরাং কেউ যদি বাজি ফাটাও তাহলে স্বচ্ছ ভারত অভিযানের বিরুদ্ধে যাচ্ছে।

আরও পড়ুন- দিওয়ালিতে জওয়ানদের জন্য যে কবিতাটি নিজে লিখলেন শাহরুখ

.