Tollywood on Panchayat Election: ভোটের বাংলায় বেলাগাম সন্ত্রাস, মৃত ১৫, প্রতিবাদে সরব টলিউড

WB Panchayat Election 2023: ভোটের দিনেও রাজ্য জুড়ে রক্তগঙ্গা। মৃত্যু মিছিল। ভোট সন্ত্রাসের বলি ১৫। বুথে বুথে টার্গেট ব্যালট বাক্স। জ্যাংড়ায় বুথের বাইরে ব্যালট বাক্স ছুড়ে ফেললেন মহিলারা। আরামবাগে পুকুরে ভাসছে ব্যালট বাক্স। ভোটের দিন সন্ত্রাসের ভরকেন্দ্র মুর্শিদাবাদ। জেলা জুড়ে খুন পাঁচ জন। সন্ত্রাসের মুখে অসহায় ছিলেন ভোটকর্মীরা। এই লাগামহীন সন্ত্রাসের বিরুদ্ধেই প্রতিবাদে সরব বাংলার শিল্পীমহল।  

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jul 8, 2023, 09:25 PM IST
Tollywood on Panchayat Election: ভোটের বাংলায় বেলাগাম সন্ত্রাস, মৃত ১৫, প্রতিবাদে সরব টলিউড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিবার সকাল থেকেই রাজ্যজুড়ে পঞ্চায়েতের ভোটগ্রহণ(WB Panchayat Election 2023) পর্ব শুরু। এক দফাতেই ভোট গ্রহণ পর্ব সম্পন্ন। মনোনয়ন পর্ব দাখিলের প্রথম দিন-ই রক্ত ঝরেছিল বাংলায়। ভোট পূর্ববর্তী হিংসাতেই ১৬ জন প্রাণ হারিয়েছেন। এদিন ভোট শুরু হতেই ফের হিংসার ছবি জায়গায় জায়গায়। সকাল থেকে সারা রাজ্য থেকে একের পর এক সন্ত্রাসের খবর আসতে থাকে। সন্ধে ৬টা অবধি ভোট পড়েছে ৬৬.২৮ শতাংশ। একাধিক জায়গা থেকে এসেছে সন্ত্রাসের খবর। রাজ্য রাজ্যজুড়ে সন্ধে ৬টা অবধি মৃতের সংখ্যা ১৫, আহত বহু।

আরও পড়ুন- Nusrat Jahan: ‘ভোটে মানুষ মরছে আর MP জুয়া খেলার রিল বানাচ্ছে’ তুমুল ট্রোলড নুসরত জাহান...

ভোটের বাংলায় বেলাগাম সন্ত্রাস। জেলায় জেলায় সংঘর্ষ, গুলি, বোমাবাজির খবরে সরগরম রাজ্য রাজনীতি। হতাহতের তালিকায় কোথাও শাসক, কোথাও বিরোধী। রাজনৈতিক সংঘর্ষে জ্বলছে গোটা বাংলা। পঞ্চায়েত ভোটে বাংলার এই দৃশ্য থেকে প্রতিবাদে সরব টলিউড(Tollywood) থেকে শুরু করে শিল্পী মহল। অনেকেই প্রশ্ন তুলেছেন পুলিসের ‘নিষ্ক্রিয়তা’ নিয়ে।

জি ২৪ ঘণ্টাকে কৌশিক সেন(Koushik Sen) বলেন, ‘যা হল তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। ভোটের আগে থেকেই যা হচ্ছিল তাতে আমরা এই আশংকাই করেছিলাম। তবে সব দায় নির্বাচন কমিশনারকেই নিতে হবে। তার নির্বুদ্ধিতা, অপদার্থতা অথবা রাজশক্তির কাছে বিকিয়ে যাওয়ার জন্যই এই পরিণতি’।অন্যদিকে জয়জিৎ বন্দ্যোপাধ্যায়(Joyjit Banerjee) সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘এটা ভোট? তথাকথিত বুদ্ধিজীবীরা পথে নামবে না? নির্বাচন কমিশনার গোঁফে তা দিচ্ছে আর কেন্দ্রীয় বাহিনী মাংস ভাত খাচ্ছে’।

নেটপাড়ায় ইতোমধ্যেই জনপ্রিয় ঋত্বিক চক্রবর্তীর(Ritwick Chakraborty) হাতের পুতুল। তাঁর সেই পুতুল বারংবারই তাঁর হাতের বাইরে চলে যায় বলে শ্লেষাত্মক দাবি অভিনেতার। যথারীতি ভোটের দিনও ঋত্বিকের হাতের বাইরে বেরিয়ে এক প্রশ্ন করে বসে পুতুল। সেই পুতুল হাতে নিজের ছবি পোস্ট করেন টলিউড অভিনেতা। ঋত্বিকের পুতুল তাঁকে প্রশ্ন করছে, ‘আচ্ছা বদ্দা পুলিস কবে পুলিস-পুলিস খেলে?’ তাঁর পুতুলের প্রশ্ন শুনেই বোঝা যাচ্ছে ভোটের হিংসায় পুলিসের ‘নিষ্ক্রিয়তা’ নিয়েই প্রশ্ন তুলেছেন অভিনেতা। ছবিটি পোস্ট করে ঋত্বিক চক্রবর্তী লেখেন, ‘আমার বাচাল পুতুলটা প্রশ্ন করছে— পুলিস কবে পুলিস-পুলিস খেলে? উত্তরটা জানা থাকলে বেচারাকে একটু জানিয়ে দেবেন।’

আরও পড়ুন- WB Panchayat Election 2023: ভোটের বাংলায় রক্তস্নান, সন্ত্রাসের খন্ডচিত্র...

জি ২৪ ঘণ্টার তরফে ব্রাত্য বসুর(Bratya Basu) সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘সিপিএম-কংগ্রেস-শুভেন্দু আগে থেকেই প্ররোচনা দিয়েছেন। লাঠি, বাঁশের ছবি দিয়েছেন। আর তার পরিণাম আজকের ঘটনা। পুরনো স্মৃতিকে জাগাতে চাইছে তারা’। অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় কমলেশ্বর মুখোপাধ্যায়(Kamaleshwar Mukherjee) লেখেন, ‘এই মানুষ বিরোধী পুলিস, প্রশাসন, কমিশনের মাইনে হয় মানুষের করের টাকায়। তাদের বরখাস্ত করার হক মানুষের’।

জি ২৪ ঘণ্টাকে শুভাপ্রসন্ন(Subhaprasanna) বলেন, ‘ধিক্কারের ভাষা নেই। যেকোন মৃত্যুই খুব দুঃখজনক, কিন্তু এই পরিপ্রেক্ষিতটা অন্য। গণতন্ত্রের অবস্থা খান খান করে দেওয়ার প্রচেষ্টা চলছে। রাজীবা সিনহা দক্ষ অফিসার কিন্তু তাঁর পিছনে পদ্মপাল লেগে রয়েছে। নানা বিষয়ে খোঁচা দিচ্ছেন তিনি। তিনি স্বেচ্ছায় যা খুশি করছেন। ধনখড়ের মতোই তিনি করছেন। শান্তি বিঘ্নিত করার চেষ্টা করছেন’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.