পারিশ্রমিকের নিরিখে রজনীকান্তকেও ছাপিয়ে গিয়েছিলেন শ্রীদেবী

তিনি কিংবদন্তি। তাঁর অভিনয় দক্ষতাকে কুর্ণিশ করে গোটা চলচ্চিত্র দুনিয়া। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে একসময় দাপটের সঙ্গে অভিনয় করেছেন শ্রীদেবী। পরবর্তীকালে বলিউডে এসেও বজায় রেখেছেন তাঁর সুপারস্টার ইমেজ। তিনিই বলিউডে প্রথম মহিলা সুপারস্টার ছিলেন। এমনকি তাঁকে 'লেডি বচ্চন' বলেও ডাকা হত। রজনীকান্ত, কমল হাসান থেকে শুরু করেন অমিতাভ, জীতেন্দ্র, ঋষি কাপুর, অনিল কাপুর, কার সঙ্গে না অভিনয় করেননি!

Updated By: Feb 26, 2018, 04:41 PM IST
পারিশ্রমিকের নিরিখে রজনীকান্তকেও ছাপিয়ে গিয়েছিলেন শ্রীদেবী

নিজস্ব প্রতিবেদন : তিনি কিংবদন্তি। তাঁর অভিনয় দক্ষতাকে কুর্ণিশ করে গোটা চলচ্চিত্র দুনিয়া। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে একসময় দাপটের সঙ্গে অভিনয় করেছেন শ্রীদেবী। পরবর্তীকালে বলিউডে এসেও বজায় রেখেছেন তাঁর সুপারস্টার ইমেজ। তিনিই বলিউডে প্রথম মহিলা সুপারস্টার ছিলেন। এমনকি তাঁকে 'লেডি বচ্চন' বলেও ডাকা হত। রজনীকান্ত, কমল হাসান থেকে শুরু করেন অমিতাভ, জীতেন্দ্র, ঋষি কাপুর, অনিল কাপুর, কার সঙ্গে না অভিনয় করেননি!

 শ্রীদেবীর মৃত্যুতে তাঁর স্মৃতিচারণায় উঠে আসছে পুরনো অনেক কথাই।  সালটা ১৯৭৬। তখন তিনি কিশোরী। মাত্র ১৩ বছর হয়েছে 'মন্দ্রু মদিচু' ছবিতে রজনীকান্তের বিপরীতে অভিনয় করেন শ্রীদেবী। আজকের দক্ষিণী সুপারস্টার রজনীকান্তও তখন শ্রীদেবীর মতোই নবাগত। তবে ছবির অন্য তারকা কমল হাসান অবশ্য সেসময় অনেকটাই পরিচিত অভিনেতা। সেই 'মন্দ্রু মদিচু' ছবিতে অভিনয়ের জন্য নাকি সেসময় রজনীকান্তের থেকেও বেশি টাকা পারিশ্রমিক দেওয়া হয়েছিল শ্রীদেবীকে।  কৌন বানেগা ক্রোড়পতির তামিল রিমেকে অনুষ্ঠাবে গিয়ে একথা নিজেই জানিয়েছিলেন শ্রীদেবী। শুধু তাই নয়, ওই ছবিতে রজনীকান্ত ও কমল হাসানের মতো অভিনেতার সঙ্গে কাজ করতে গিয়ে কিছু নার্ভাস ছিলেন বলে জানিয়েছেন অভিনেত্রী।

শ্রীদেবীর কথায়, সেসময় 'মন্দ্রু মদিচু' ছবিতে অভিনয়ের জন্য তাঁকে ৫হাজার টাকা ও রজনীকান্তকে ২ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হয়। অভিনেত্রীর কথায়, তিনি গর্বিত যে তাঁর মা তাঁকে একটা ছেলের মতোই মানুষ করেছিলেন, কোনও পার্থক্য করেননি।

আরও পড়ুন- শ্রীদেবী আর নেই, বিশ্বাসই করতে পারছেন না সুর সম্রাজ্ঞী

আরও পড়ুন- হৃদরোগেই মৃত্যু শ্রীদেবীর, সামনে এল ফরেন্সিক রিপোর্ট

আরও পড়ুন- মৃত্যুর আগে কেমন দেখতে হয়েছিল শ্রীদেবীকে? সামনে এল ভিডিও

.