রাজ্যে বাড়ল দৈনিক Covid সংক্রমণ, উত্তর ২৪ পরগনায় ফের আক্রান্ত শতাধিক

রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১০ জনের।

Updated By: Aug 4, 2021, 11:08 PM IST
রাজ্যে বাড়ল দৈনিক Covid সংক্রমণ, উত্তর ২৪ পরগনায় ফের আক্রান্ত শতাধিক

নিজস্ব প্রতিবেদন: সোমবার রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ (West Bengal Covid) নেমে গিয়েছিল ৬০০-র নীচে। দু'দিন পর অনেকখানি বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ৮২৬ জন। মৃতের সংখ্যা ১০। এ দিন রাজ্যে ৫ লক্ষের কাছাকাছি টিকাকরণ হয়েছে।  

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, বুধবার সংক্রমিতের সংখ্যা ৮২৬। গতকাল সংক্রামিত হয়েছিলেন ৭২৯ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৫২ হাজার ৪৮১ জনের। সংক্রমণ হার ১.৫৭%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৭৭। ফের একশোর উপরে উঠল উত্তর ২৪ পরগনার দৈনিক সংক্রমণ। আক্রান্ত হয়েছেন ১১৬ জন। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪১, ৫১ ও ৫৬। উত্তরের ৩ জেলা- কোচবিহার, দার্জিলিং ও জলপাইগুড়িতে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৪৭, ৬৪ ও ৩৭। পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৪৯ ও ৪১ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১০ হাজার ৭৪৫ জন।  

রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১০ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন যথাক্রমে ১ ও ৪ জন। নদিয়ায় ২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৮৩৮ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.১১%।

এ দিন রাজ্যে ৫ লক্ষের কাছাকাছি টিকাকরণ (Covid Vaccine) হয়েছে। টিকা দেওয়া হয়েছে ৪ লক্ষ ৭৮ হাজার ৩৯৪ জনকে। ৩ লক্ষ ৮৮ হাজার ৪০৮ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৮৯ হাজার ৯৮৬ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ৩ কোটি ৫ লক্ষ ৬৬ হাজার ৬৭৩ জনের। 

আরও পড়ুন- Mamata-র ফোন-চিঠি, রাজ্যে বন্যা পরিস্থিতির জেরে মৃত ও আহতদের অর্থ-সাহায্য Modi-র.

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.