Mamata-র ফোন-চিঠি, রাজ্যে বন্যা পরিস্থিতির জেরে মৃত ও আহতদের অর্থ-সাহায্য Modi-র

এ দিন সকালে প্রধানমন্ত্রীর (PM Modi) সঙ্গে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। ডিভিসি-র জল ছাড়া নিয়ে অভিযোগ করেন।

Updated By: Aug 4, 2021, 08:20 PM IST
Mamata-র ফোন-চিঠি, রাজ্যে বন্যা পরিস্থিতির জেরে মৃত ও আহতদের অর্থ-সাহায্য Modi-র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের বন্যা পরিস্থিতির বিষয়ে প্রধানমন্ত্রীকে ফোন করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ডিভিসি-র বিরুদ্ধে নালিশ করে চিঠিও দিয়েছেন। সন্ধেয় বাংলায় বন্যা পরিস্থিতির জেরে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সহযোগিতার ঘোষণা করলেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা। 

প্রধানমন্ত্রীর সচিবালয় (PMO) টুইট করেছে,'প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে পশ্চিমবঙ্গে বন্যার জেরে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে দেওয়া হবে। আহতরা পাবেন ৫০ হাজার টাকা।'

এ দিন সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী। ডিভিসি-র জল ছাড়া নিয়ে অভিযোগ করেন। এরপর চিঠিও দেন। চিঠিতে তিনি লিখেছেন,'ডিভিসির ইচ্ছে মতো জল ছাড়ার কারণে ২০১৫, ২০১৭, ২০১৯-র পর ফের এ বছর রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হল।' 

সরকারি পরিসংখ্যান বলছে, ১ লক্ষ ১৩ হাজার ১৮১ জনকে দুর্গত এলাকা থেকে সরানো হয়েছে। ৩৬১ ত্রাণ শিবিরে রয়েছেন ৪৩ হাজার ১৯২ জন। মৃতের সংখ্যা ২৩। এর মধ্যে দেওয়াল ভেঙে ৭, জলে ডুবে ৭, বজ্রপাতে ৬ ও তড়িদাহত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। কালিম্পং ধসে চাপা পড়ে মারা গিয়েছেন ২ জন।

আরও পড়ুন- WB Flood: দক্ষিণবঙ্গের নদীগুলিতে ডিভিসি-র জলের চাপ, বন্যা পরিস্থিতির জেরে মৃত ২৩

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)