সহজ পাঁচ উপায়ে পায়ের যত্ন নিন

সৌন্দর্যের বিষয়ে পা সবচেয়ে অবহেলিত জিনিসগুলোর মধ্যে একটা সেটা তো জানা কথা। কিন্তু জানেন কী আপনার পায়ের দূর্গন্ধ, অবহেলার জন্য আপনার কেরিয়ারে বড় ক্ষতি হয়ে যেতে পারে। তাই বলব, পায়ের যত্ন নিন--নিচের উপা

Updated By: Feb 22, 2016, 03:09 PM IST
সহজ পাঁচ উপায়ে পায়ের যত্ন নিন

ওয়েব ডেস্ক: সৌন্দর্যের বিষয়ে পা সবচেয়ে অবহেলিত জিনিসগুলোর মধ্যে একটা সেটা তো জানা কথা। কিন্তু জানেন কী আপনার পায়ের দূর্গন্ধ, অবহেলার জন্য আপনার কেরিয়ারে বড় ক্ষতি হয়ে যেতে পারে। তাই বলব, পায়ের যত্ন নিন--নিচের উপা

১) পায়ের দুর্গন্ধে নাজেহাল?-- সুতির মোজা ব্যবহার করুন। একাধিক মোজার সেট রাখুন। রোজ কাচা মোজা পরুন। স্নানের পার পায়ে পাউডার মাখুন। জুতো নিয়ম করে রোদে দিন।

২) পা খুব খড়খড়ে আর শক্ত হয়ে যাচ্ছে?- কর্পূর আর নারকেল তেল মিশিয়ে লাগান পা নরম থাকবে।

৩) পায়ের যত্ন--- স্নানের সময় গোড়ালি, আঙুলের ভাঁজ ও নখের কোণ ভাল করে পরিষ্কার করুন। স্নানের পর শুকনো করে পা মুছে নিয়ে ক্রিম লাগান।

৪) ফোসকা সমস্যা?  নতুন চটি বা জুতো পরে পায়ে ফোসকা পড়লে সেঁক দিন। নারকেল তেলের সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে ফোসকায় লাগান।

৫) আরও কিছু-- পায়ের চামড়া শুকিয়ে কুঁচকে গেলে দুধের সর আর কমলালেবুর খোসা বেটে মেশান। পারলে তাতে গোলাপের পাপড়ি দিন। দশ পনেরো মিনিট এই প্যাক দেওয়ার পর পরিষ্কার জলে ধুয়ে নিলে দারুণ পরিবর্তন দেখতে পাবেন।

Tags:
.