অমিতাভ- শাহরুখ থেকে কমল হাসান-মিঠুন- প্রসেনজিত্‍। মহাতারকাদের আলোর ছটায় বোধন কলকাতা চলচ্চিত্র উত্‍সবের

১৯ তম চলচ্চিত্র উত্‍সবের উদ্বোধন ঘিরে একেবারে চাঁদের হাট বসল কলকাতায়। অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান, কমল হাসান থেকে মিঠুন। দেশের সব বড় বড় চলচ্চিত্র তারকাদের এক ছাতার তলায় হাজির করাল ১৯ তম কলকাতা চলচ্চিত্র উত্‍সবের উদ্বোধন। প্রদীপ জ্বালিয়ে উত্‍সবের সূচনা করেন, অমিতাভ, জয়া বচ্চন, কমল হাসান, শাহরুখ খান, রঞ্জিত মল্লিক, প্রসেনজিত্‍। কোয়েল থেকে শুভশ্রী, শ্রাবন্তী। দেব, জিত্‍। উপস্থিত ছিলেন সন্ধ্যা রায়, মাধবী মুখার্জি, অপর্না সেনও। টলিউডের সব নামী মুখই হাজির ছিল আজকের চলচ্চিত্র উত্‍সবে।

Updated By: Nov 10, 2013, 08:09 PM IST

১৯ তম চলচ্চিত্র উত্‍সবের উদ্বোধন ঘিরে একেবারে চাঁদের হাট বসল কলকাতায়। অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান, কমল হাসান থেকে মিঠুন চক্রবর্তী। দেশের সব বড় বড় চলচ্চিত্র তারকাদের এক ছাতার তলায় হাজির করাল ১৯ তম কলকাতা চলচ্চিত্র উত্‍সবের উদ্বোধনী অনুষ্ঠান।
নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রদীপ জ্বালিয়ে উত্‍সবের সূচনা করেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, কমল হাসান, শাহরুখ খান, রঞ্জিত মল্লিক, প্রসেনজিত্‍। কোয়েল থেকে শুভশ্রী, শ্রাবন্তী, কঙ্কনা সেনশর্মা। দেব, জিত্‍। উপস্থিত ছিলেন সন্ধ্যা রায়, সাবিত্রী দেবী, মাধবী মুখার্জি, অপর্না সেনও। টলিউডের সব নামী মুখই হাজির ছিল আজকের চলচ্চিত্র উত্‍সবে।
অনুষ্ঠানে বলতে এসে এক গাল দাড়ি নিয়ে শাহরুখ খান বললেন, পর তিনবার উত্‍সবে আসছি, কথা দিলাম পরের বার এখানে এল বাংলা শিখে বাংলায় বলব। অমিতাভ বচ্চন বাংলায় কথা বলে, নিজেকে বাংলার জামাই বলে পরিচয় দিলেন।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, প্রচুর মানুষ এই উত্‍সবে ছবি দেখেন, সেই বিচারে বিশ্বের সেরা চলচ্চিত্র উত্‍সব হল কলকাতার এই চলচ্চিত্র উত্‍সব।
আটদিন ধরে চলা এই চলচ্চিত্র উত্‍সবে দেখানো হবে সারা বিশ্বের ১৫৯টি ছবি। ভারতীয় চলচ্চিত্রের একশো বছরের বিবর্তনের ধারা, উদ্বোধনী অনুষ্ঠানে নাচের মধ্যে দিয়েই তুলে ধরা হবে। এবার নন্দন এক-দুই-তিন নম্বর হল ছাড়াও শিশির মঞ্চেও দেখানো হবে ছবি। অন্যবারের মতো এবারও রবীন্দ্র সদনের বদলে সায়েন্স সিটিতেই হবে সমাপ্তি অনুষ্ঠান।

.