Sandeshkhali: ইডি-র উপর হামলার ঘটনায় প্রথম গ্রেফতার, সিবিআইয়ের জালে শাহজাহানের ৩ সঙ্গী!

সন্দেশখালিকাণ্ডে শেখ শাহাজাহান এখন সিবিআইয়ের হেফাজতে। নিজাম প্য়ালেসে তখন জিজ্ঞাসাবাদ পর্ব চলছে। ইডির উপর হামলার ঘটনায় এবার শাহাজাহানের ৩ সঙ্গীকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এটাই প্রথম।

Updated By: Mar 11, 2024, 11:04 PM IST
Sandeshkhali: ইডি-র উপর হামলার ঘটনায় প্রথম গ্রেফতার, সিবিআইয়ের জালে শাহজাহানের ৩ সঙ্গী!

পিয়ালী মিত্র: সন্দেশখালিকাণ্ডে শেখ শাহাজাহান এখন সিবিআইয়ের হেফাজতে। নিজাম প্য়ালেসে তখন জিজ্ঞাসাবাদ পর্ব চলছে। ইডির উপর হামলার ঘটনায় এবার শাহাজাহানের ৩ সঙ্গীকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এটাই প্রথম।

আরও পড়ুন: CAA Notification| Governor CV Ananda Bose: কেন্দ্রের প্রশংসা, 'প্রত্যেক সরকারের আইন মেনে চলা উচিত', CAA-বার্তা রাজ্যপালের!

ঘটনাটি ঠিক কী? রেশন দুর্নীতিকাণ্ডে সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহাজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়েছিলেন ইডি আধিকারিকরা। কিন্তু বাড়ি তালাবন্ধ। অনেকক্ষণ ডাকাডাকির পরেও কারও সাড়াশব্দ পাওয়া যায়নি। এরপর তালা ভাঙা চেষ্টা করেন ইডি-র আধিকারিকরা, তখন আচমকাই শুরু হয় বিক্ষোভ। ইডি আধিকারিকদের লক্ষ্য করে ইটবৃষ্টি করেন বিক্ষোভকারীরা। কবে? গত ৫ জানুয়ারি, শুক্রবার।

এদিন শাহাজাহান ঘনিষ্ঠ তিনজনকে ডেকে পাঠানো হয় নিজাম প্যালেসে। জিয়াউদ্দিন মোল্লা, দিদার বক্স ও ফারুর আকুঞ্জি। এরপর জিজ্ঞাসাবাদ চলাকালীন ৩ জনকেই গ্রেফতার করে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ফোনের কল রেকর্ড ও ভিডিয়ো দেখে ধৃতকে শনাক্ত করেছেন শাহাজাহান নিজেই। তার ভিত্তিতেই এই গ্রেফতারি। 

সন্দেশখালিকাণ্ডে হাইকোর্টের নির্দেশে তদন্তে নেমেছে সিবিআই। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। সিবিআই তদন্তের নির্দেশই বহাল রেখেছে শীর্ষ আদালত।

সুপ্রিম কোর্টের রাজ্যের হয়ে সওয়াল করেন  মনু সিংভি। তিনি বলেন, ঘটনার ইডি সন্দেশখালিতে যাওয়ার আগে রাজ্য়কে জানায়নি।  কেন্দ্রীয় বাহিনী নিয়ে গিয়েছিল। তারপর কিছু ঘটনা ঘটেছে। রাজ্য পুলিস স্বতঃপ্রণোদিত দুটি মামলা করেছে। হাইকোর্ট তদন্তে স্থগিতাদেশ দিয়েছিল। তাই শেখ শাহজাহানকে গ্রেফতার করা হয়নি। তারপরেও শেখ শাহজাহানকে কেন গ্রেফতার করা হচ্ছে না বলে মিডিয়ার চাপ বাড়তে থাকে। রাজ্য পুলিসের ব্যর্থতা বলে অভিযোগ করা হয়। এরপর হাইকোর্ট স্থগিতাদেশ তুলে নিতেই সঙ্গে সঙ্গে গ্রেফতার করা হয়। রাজ্যের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনছে সিবিআই।

আরও পড়ুন:  Abhijit Gangopadhyay: জনতার এজলাসে জাস্টিস! কীভাবে শুরু অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পথ চলা, জেনে নিন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.