Fraud: প্রতারণার অভিযোগে গ্রেফতার খোদ কলকাতা পুলিসের এসিপি....

কলকাতা পুলিসের অষ্টম ব্যাটালিয়নের এসিপি পদে অভিযুক্ত সোমনাথ ভট্টাচার্য। তাঁকে চার দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিল আদালত।

Updated By: Apr 10, 2023, 06:57 PM IST
Fraud:  প্রতারণার অভিযোগে গ্রেফতার খোদ কলকাতা পুলিসের এসিপি....

বিক্রম দাস ও বরুণ সেনগুপ্ত: রক্ষকই ভক্ষকই! প্রতারণার অভিযোগে এবার গ্রেফতার করা হল কলকাতা পুলিসের এসিপি পদমর্যাদার এক আধিকারিক! ধৃতকে চারদিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিল আদালত।

জানা গিয়েছে, ধৃতের নাম সোমনাথ ভট্টাচার্য। কলকাতা পুলিসের অষ্টম ব্যাটালিয়নের এসিপি পদে কর্মরত তিনি। অভিযোগ,  বারের লাইন্সেস করে দেওয়ার নামে নাকি টাকা তুলেছেন ওই পুলিস আধকারিক! প্রতারণার শিকার হয়েছেন অনেকেই। লিখিত অভিযোগ দায়ের করা হয় বরানগর থানায়।

তারপর? ঘটনার তদন্তে নামে ব্যারাকপুর কমিশনারেটের গোয়েন্দা শাখা। শুধু তাই নয়, অভিযুক্ত পুলিস আধিকারিকদের ডেকে জিজ্ঞাসাবাদও করেন তদন্তকারীরা। এরপর ৮ এপ্রিল গ্রেফতার করা হয় কলকাতা পুলিসের এসিপি-কে! কেন? গোয়েন্দা সূত্রে খবর, সোমনাথের বক্তব্যে একাধিক অসঙ্গতি পাওয়া গিয়েছে।

এদিকে  গত বছরের ডিসেম্বরে শহরে হুক্কা বার নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয় কলকাতা পুরসভা। মেয়র ফিরহাদ হাকিম জানান, যদি দেখা যায় কোনও রেস্তোরাঁয় গোপনে হুক্কা বার চালানো হচ্ছে, সেক্ষেত্রে কড়া পদক্ষেপ করা হবে। প্রয়োজনে সংশ্লিষ্ট রেস্তোরাঁ লাইসেন্সও বাতিল করে দেওয়া হতে পারে। এরপরই মামলা গড়ায় হাইকোর্টে।

আরও পড়ুন: Firhad Hakim: মাত্র ৩টি পাড়া থেকে ২০১৭ সালে পুরসভায় নিয়োগ! প্রমাণ হলে আত্মহুতি দেওয়ার ঘোষণা ফিরহাদের

কেন? পুরসভার সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হন কয়েকটি হুক্কা বারের মালিক। বিচারপতি রাজা শেখর মান্থার সিঙ্গল বেঞ্চ জানায়, কলকাতা ও বিধাননগর এলাকায় কোনও হুক্কা বার বন্ধ করা যাবে না। কারণ, এই বিষয়ে রাজ্যের কোনও আইন নেই। সেক্ষেত্রে হুক্কা বার বন্ধ করতে গেলে, রাজ্য ও পুরসভার নয়া নতুন আনতে হবে। সেই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা করেছে পুরসভা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.