BC Roy Hospital: ভুল চিকিৎসায় শিশুমৃত্যু! তুলকালামকাণ্ড বিসি রায় হাসপাতালে

জানা গিয়েছে, বয়স মাত্র পাঁচ মাস। শুক্রবার ওই শিশুকে ভর্তি করা হয় বিসি রায় হাসপাতালে। চিকিৎসাও চলছিল। কিন্তু শেষরক্ষা হল না। 

Updated By: Mar 19, 2023, 11:30 PM IST
BC Roy Hospital:  ভুল চিকিৎসায় শিশুমৃত্যু! তুলকালামকাণ্ড বিসি রায় হাসপাতালে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ফের শিশুর মৃত্যু! কেন? ভুল চিকিৎসার অভিযোগে বিক্ষোভ দেখালেন মৃতের পরিবারের লোকেরা। তুলকালাম কাণ্ড বিসি রায় হাসপাতালে।

জানা গিয়েছে, বয়স মাত্র পাঁচ মাস। শুক্রবার ওই শিশুকে ভর্তি করা হয় বিসি রায় হাসপাতালে। চিকিৎসাও চলছিল। কিন্তু শেষরক্ষা হল না। এদিন দুপুরে মৃত্যু হয় শিশুটির। এরপর রাতে হাসপাতালে চত্বরে তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করে পরিবারে লোকেরা।  তাঁদের অভিযোগ, ভুল চিকিৎসার জন্যই নাকি শিশুটির মৃত্যু হয়েছে। মৃতের এক আত্মীয় বলেন, 'আমরা বাচ্চাদের সুস্থ করার জন্য আনি। কিন্তু আমাদের মৃত শিশুকে নিয়ে ফিরতে হচ্ছে। যে ডাক্তার দেখেছে, সেই ডাক্তারের সঙ্গে আমরা যোগাযোগ করব। জানতে চাইব, কেন ভুল চিকিৎসা হল'।

আরও পড়ুন: Fire at NT1 Studio: টালিগঞ্জের এনটি ওয়ান স্টুডিয়োয় বিধ্বংসী আগুন, পুড়ে ছাই বেশ কযেকটি স্টোর রুম

বিসি রায় হাসপাতালে শিশুমৃ্ত্যুর ঘটনা ঘটেছে এর আগেও। বস্তুত, চলতি মাসের শুরুতে ১ দিনে মৃত্যু হয়েছিল ৭ শিশুর! শুধু তাই নয়, অ্যাডিনো ভাইরাস মোকাবিলায় যখন সমস্ত সরকারি হাসপাতালে যখন ২৪ ঘণ্টা ক্নিনিক চালু রাখার নির্দেশিকা জারি করেছিল স্বাস্থ্যভবন, তখন তখন উল্টো ছবি ধরা পড়েছিল বিসি রায় শিশু হাসপাতালেই! রবিবার, ছুটির দিন বন্ধ ছিল ফিভার ক্নিনিক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.