Aparna Sen: BSF-র 'আপত্তিকর' মন্তব্য! অভিনেতার বিরুদ্ধে FIR দায়ের Kalyan Chaubey-র

পুলিস ব্যবস্থা না নিলে হাইকোর্টে মামলা করার হুঁশিয়ারি বিজেপি নেতার।

Updated By: Jan 17, 2022, 07:02 PM IST
Aparna Sen: BSF-র 'আপত্তিকর' মন্তব্য! অভিনেতার বিরুদ্ধে FIR দায়ের Kalyan Chaubey-র

নিজস্ব প্রতিবেদন: নিজের বক্তব্য প্রত্যাহারও করেননি, ক্ষমা চাননি! অপর্ণা সেনের (Aparna Sen) বিরুদ্ধে 'BSF-র বিরুদ্ধে ঘৃণার ছড়ানোর চেষ্টা'র অভিযোগে উল্টোডাঙায় থানায় FIR করলেন বিজেপি নেতা কল্যাণ চৌবে (Kalyan Chaubey)। পুলিস ব্যবস্থা না নিলে হাইকোর্টে (Calcutta High Court) মামলা করারও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

ঘটনার সূত্রপাত গত বছরের নভেম্বরে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক (Union Ministry of Home Affairs) বিজ্ঞপ্তি জারি করে, ১৫ কিমি বদলে এবার আন্তর্জাতিক সীমান্তের ৫০ কিমি ভিতর পর্যন্ত তল্লাশি, বাজেয়াপ্ত ও গ্রেফতারও করতে পারবে BSF। সীমান্তরক্ষী বাহিনীর এক্তিয়ার বৃদ্ধি করা হয় পশ্চিমবঙ্গ, অসম ও পঞ্জাবে। কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Nerendra Modi) চিঠি লেখেন তিনি। ভোটাভুটিতে বিএসএফ-র এক্রিয়ার বৃদ্ধির বিরোধিতায় প্রস্তাবও পাশ হয় বিধানসভায়।

আরও পড়ুন: Puppies Killed In Fire: 'কোথায় আমার ৭ সন্তান?' ধ্বংসস্তূপে পাগলের মত খুঁজে চলেছে মা সারমেয়

কেন্দ্রের সিদ্ধান্তের প্রতিবাদ করেন অপর্ণা সেনও (Aparna Sen)। স্রেফ এক্রিয়ার বৃদ্ধি নিয়ে প্রশ্ন তোলাই নয়, কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনে বিএসএফ-র বিরুদ্ধে 'ধর্ষক' ও 'খুনী' শব্দ প্রয়োগ করেন বলে অভিযোগ। অভিনেতাকে আইনি চিঠি পাঠিয়েছিলেন আইনজীবী পৃথ্বীজয় দাশ। তাঁর দাবি ছিল, কেন্দ্রীয় বাহিনীকে অসম্মান করেছেন অপর্ণা। ৭ দিনের মধ্যে ক্ষমা চাইতে হবে তাঁকে। 

বিজেপি নেতা কল্যাণ চৌবে কেন FIR  করলেন? তিনি জানিয়েছেন, BSF নিয়ে বক্তব্য প্রত্যাহারের অনুরোধ জানিয়ে অপর্ণা সেনকে চিঠি পাঠানো হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত নিজের বক্তব্য প্রত্যাহার করেননি বা ক্ষমা চাননি তিনি। চিঠির কোনও জবাব দেননি। সেকারণেই তাঁর বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.