United States: এক কামড়েই নেমে এল মৃত্যু! প্রিয় চিপস্'ই প্রাণ কাড়ল নাবালকের...

Harris Wolobah: ১৪ বছর বয়সী ছেলে, মরিচ বা লঙ্কার মধ্যে পাওয়া একটি রাসায়নিক যৌগের উচ্চ ঘনত্বযুক্ত এক প্রকার টর্টিলা চিপস্ খাওয়ার পরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়। 

Updated By: May 18, 2024, 01:54 PM IST
United States: এক কামড়েই নেমে এল মৃত্যু! প্রিয় চিপস্'ই প্রাণ কাড়ল নাবালকের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ম্যাসাচুসেটসের এক ১৪ বছর বয়সী ছেলে, মরিচ বা লঙ্কার মধ্যে পাওয়া একটি রাসায়নিক যৌগের উচ্চ ঘনত্বযুক্ত এক প্রকার টর্টিলা চিপস্ খাওয়ার পরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়। ঘটনাটি ঘটেছে গত সেপ্টেম্বরে। তবে বৃহস্পতিবার অবশেষে ছেলেটির মৃত্যুর কারণ জানা গেছে।

আরও পড়ুন: Half Plane-Half Helicopter: বদলে যাবে ওড়ার সংজ্ঞা, গতি বাড়াতে এবার হাফ প্লেন-হাফ হেলিকপ্টার!
এক প্রতিবেদনে বলা হয়েছে, হ্যারিস ওলোবা নামে ওই ছেলেটি জন্মগত হার্টের ত্রুটিতে ভুগছিল।
গত বছরের সেপ্টেম্বরে, তিনি অতি-মশলাদার "ওয়ান চিপ চ্যালেঞ্জ" করার চেষ্টা করেছিলেন। সেই সময় তিনি ক্যারোলিনা রিপার লঙ্কা এবং নাগা ভাইপার লঙ্কা উভয় থাকা একটি টর্টিলা চিপ খেয়েছিলেন।
এক বিবৃতিতে, প্রধান চিকিৎসা পরীক্ষকের কার্যালয় বৃহস্পতিবার নিশ্চিত করেছে যে ওলোবাহ "উচ্চ ক্যাপসাইসিন ঘনত্ব সহ" একটি খাদ্য পদার্থ খাওয়ার পরে কার্ডিওপালমোনারি অ্যারেস্টে মারা গেছেন।
চিপস্ সংস্থার একজন মুখপাত্রও প্রকাশনাকে বলেছিলেন যে চ্যালেঞ্জটি শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য ছিল।
"এই ওয়ান চিপ চ্যালেঞ্জ শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য ছিল, স্পষ্ট এবং বিশিষ্ট লেবেলিং হাইলাইট করে যে পণ্যটি শিশুদের বা মশলাদার খাবারের প্রতি সংবেদনশীল বা অন্তর্নিহিত স্বাস্থ্যগত অবস্থার জন্য নয়," তিনি বলেছিলেন।

আরও পড়ুন: Climate Crisis: কেন জীবন বিপন্ন-করা এই দাবদাহ, কেন এ দুঃসহ তাপপ্রবাহ? রহস্য এবার ভাঙলেন বিজ্ঞানীরা...
ক্যাপসাইসিন হল মরিচের মধ্যে মশলাদার, প্রাকৃতিকভাবে ঘটমান রাসায়নিক।
ক্যারোলিনা রিপার মরিচ স্কোভিল স্কেলে লঙ্কার স্প্রে-এর নীচে রয়েছে, যা মরিচ এবং মরিচের তীক্ষ্ণতা পরিমাপ করে।
নাগা ভাইপার কিছুটা কম তীক্ষ্ণ, স্কেলে প্রায় ১ লক্ষ ২০ হাজার হিট ইউনিটে আসে, যা একটি জালাপেনো মরিচের চেয়ে অনেক বেশি মসলাযুক্ত, যা প্রায় ৫০০০ তাপ ইউনিটে আসে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.