বিদ্যুতের তারে পড়া গাছ কাটতে গিয়ে মৃত্যু দমকল কর্মীর, কাঠগড়ায় CESC, টুইটে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

অন্যদিকে সিইএসসি সূত্রে জানানো হয়েছে, জরুরি কাজে যাওয়ার  সময় তাঁদের কর্মীদের আটকে  বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন করতে বলা হয়। কিন্তু সব সংযোগ বিচ্ছিন্ন করার  আগেই তাঁদের মই নিয়ে পোস্টে উঠে গাছ কাটতে শুরু করে দমকল

Updated By: May 27, 2020, 06:17 PM IST
বিদ্যুতের তারে পড়া গাছ কাটতে গিয়ে মৃত্যু দমকল কর্মীর, কাঠগড়ায় CESC, টুইটে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আমফানের দাপটে বিদ্যুতের তারের ওপর পড়েছিল গাছ। আর সেই গাছ সরাতে গিয়ে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক দমকলকর্মীর। ঘটনাটি ঘটেছে বেলুড়ের গাঙ্গগুলি স্ট্রিটে।  মৃতের নাম সুকান্ত সিংহ রায়। এই ঘটনায় সিইএসসি-র বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। তিন কর্মীকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিস। গাছ কাটা হবে জানা সত্ত্বেও কেন বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি, তা নিয়ে প্রশ্ন উঠছে।

বুধবার দুপুরে গাঙ্গুলি স্ট্রিটে বিদ্যুতের তারে পড়ে থাকা গাছ সরাতে গিয়েছিলেন বেলুড় ফায়ার স্টেশনের দমকল কর্মীরা। সেই সময় জয়সওয়াল হাসপাতালে যাচ্ছিল সিইএসসি-র এক দল। দমকল কর্মীরা তাদের বলেন লাইট পোস্টের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে। অভিযোগ, সিইএসসি-র কর্মীরা জানান, লাইন অফ করা হয়েছে। কিন্তু আদৌ তা ঠিকমত হয়নি।

অন্যদিকে সিইএসসি সূত্রে জানানো হয়েছে, জরুরি কাজে যাওয়ার  সময় তাঁদের কর্মীদের আটকে  বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন করতে বলা হয়। কিন্তু সব সংযোগ বিচ্ছিন্ন করার  আগেই তাঁদের মই নিয়ে পোস্টে উঠে গাছ কাটতে শুরু করে দমকল। ফলে এই বিপত্তি। ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইট করে বলেন, "দমকল কর্মীর এই মর্মান্তিক মৃ়ত্যুতে আমরা শোকাহত। যাঁরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে এই মুহূর্তে সাধারণের সেবায় কাজ করে চলেছেন, তাঁদের জন্য সর্বদা খুবই উদ্বিগ্ন।"

আরও পড়ুন- রাজস্থান-মধ্যপ্রদেশের পর এবার দিল্লির দিকে ধেয়ে আসছে পঙ্গপালের বিশাল দল

পাশাপাশি সিইএসসি-র গাফিলতির নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। টুইটে তিনি বলেন, "সিইএসসি কেন আগে থেকে নিশ্চিত করে বলেনি যে সব সংযোগ বিচ্ছিন্ন রয়েছে, তাহলে এই মর্মান্তিক ঘটনা ঘটত না। এই ঘটনায় কারোর গাফিলতি প্রমাণিত হলে রাজ্য সরকার যথাযথ পদক্ষেপ করবে।"

.