Abhishek Banerjee, Bengal SSC Scam News: সইদুলকে ফোন, এসএসসি আন্দোলনকারী নেতার সঙ্গে কথা অভিষেকের

Abhishek Banerjee, Bengal SSC Scam News: শুক্রবার বেলা ৩টের পর ক্যামাক স্ট্রিটে এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করবেন। কী সমস্যা, কী দাবি, তার সবটাই শুনবেন অভিষেক।

Updated By: Jul 28, 2022, 06:35 PM IST
Abhishek Banerjee, Bengal SSC Scam News: সইদুলকে ফোন, এসএসসি আন্দোলনকারী নেতার সঙ্গে কথা অভিষেকের
ফাইল ছবি

প্রবীর চক্রবর্তী: এসএসসি আন্দোলনকারী নেতার সঙ্গে কথা অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের। সইদুলের সঙ্গে কথা অভিষেকের। সইদুলকে ফোন করেছিলেন অভিষেক। ফোনে সইদুলের সঙ্গে তিনি। তাঁদের কোথায় কী সমস্যা? সেইসম্পর্কে সইদুলের কাছে অভিষেক জানতে চান বলে খবর। এসএসসি দুর্নীতি কাণ্ডে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের গ্রেফতারি, একের পর এক ফ্ল্যাট থেকে টাকার পাহাড় উদ্ধার এবং একের পর এক জায়দা থেকে দুজনের সম্পত্তির হদিশ মেলার ঘটনায় রাজ্য-রাজনীতি এখন তোলপাড়। ঠিক সেই সময়ই এসএসসি আন্দোলনকারী নেতাকে অভিষেকের ফোন ও তাঁর সঙ্গে কথা বলা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহল মহল। 

তৃণমূল সূত্রে খবর, আগামিকালও আন্দোলনকারীদের সঙ্গে আরও কথা বলবেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ওদিকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় তাঁদের সঙ্গে কথা বলবেন, এই খবর সামনে আসার পরই খানিকটা আশ্বস্ত বোধ করছেন এসএসসি আন্দোলনকারীরা। প্রায় ৫০০ দিন ধরে আন্দোলন চালাচ্ছেন তাঁরা। দীর্ঘদিনের এই আন্দোলনে অনেক নেতার সঙ্গেই কথা বলেছেন তাঁরা। তবে বর্তমান প্রেক্ষাপটে সইদুলকে অভিষেকের ফোন ও আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে চাওয়া নিঃসন্দেহে নয়া মাত্রা যোগ করল ঘটনাপ্রবাহে। এসএসসি নিয়ে এবার দলীয়ভাবে আসরে নামলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। আজ আন্দোলনকারী নেতার সাথে কথা বললেন। শুক্রবার বেলা ৩টের পর ক্যামাক স্ট্রিটে আন্দোলনকারীদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করবেন। কী সমস্যা, কী দাবি, তার সবটাই শুনবেন অভিষেক।

পার্থ চট্টোপাধ্যায় ক্যাবিনেট মন্ত্রী থাকবেন কি না তা নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে। বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ সেই জল্পনাতেই ঘৃতাহুতি দিয়েছেন। প্রাক্তন শিক্ষামন্ত্রী ঘনিষ্ঠর বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার ঘিরে কুণাল বলেন, 'এই ঘটনা দলের জন্য অসম্মানের। আমাদের সকলের জন্য লজ্জার।' যেভাবে দলকে লজ্জার মুখে পড়তে হয়েছে, সেই দিকটিও দল ভেবে দেখবে বলে জানান তিনি। পাশাপাশি একটি টুইটও করেন কুণাল ঘোষ। যেখানে তিনি লিখেছিলেন, 'পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব এবং দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া উচিত। বহিষ্কার করা উচিত। বক্তব্য ভুল মনে হলে দলের সম্পূর্ণ অধিকার রয়েছে আমায় সব পদ থেকে সরিয়ে দেওয়ার।" উল্লেখ্য, বৃহস্পতিবার বিকালে দলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক ডেকেছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। যেখানে উপস্থিত থাকতে বলা হয়েছে বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও দলীয় মুখপাত্র কুণাল ঘোষকেও।

আরও পড়ুন, Mithun Chakraborty, SSC Scam News: লুঠের টাকা রক্ষা করতেন, এই টাকা দুজনের নয়! পার্থকাণ্ডে বিস্ফোরক মিঠুন

SSC Scam, Partha Chatterjee Case: 'অ-পা'র যখের ধন! বেলঘরিয়ার ফ্ল্যাটে উদ্ধার অর্পিতার সোনার Exclusive ছবি

SSC Scam, Arpita Mukherjee: কাঁদলেন লক-আপে, বার বার মায়ের কথা অর্পিতার মুখে!

SSC Scam, Arpita Mukerjee: মুড়ি-মুড়কির মতো কেন হয় জায়গা-ফ্ল্যাট, বানতলায় অর্পিতার বিশাল জমির হদিশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.