উড়লেও সূর্যকে ধরতে পারবেন না, নাম না করে মুকুলকে খোঁচা অভিষেকের

Updated By: Nov 8, 2017, 10:30 PM IST
উড়লেও সূর্যকে ধরতে পারবেন না, নাম না করে মুকুলকে খোঁচা অভিষেকের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বিজেপিতে যোগ দিয়েই তৃণমূল সরকারকে ক্ষমতা থেকে সরানোর ঘোষণা করেছেন মুকুল রায়। তারপর থেকে মুকুলকে নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনও বক্তব্য জানায়নি তৃণমূল। এদিন নাম না করে দলের প্রাক্তন সহকর্মীকে বিঁধলেন তৃণমূল নেত্রীর ভাইপো। নোট বাতিলের প্রতিবাদে কালা দিবসের মিছিলে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ''কেউ আকাশে উড়ছেন। মনে রাখবেন পাখি হয়ে আকাশে ওড়া যায়। কিন্তু সূর্যকে ছোঁয়া যায় না। মমতা বন্দ্যোপাধ্যায় সূর্য।''

অভিষেকের এহেন বক্তব্য থেকে সহজেই অনুমেয় পাখি বলতে কাকে বুঝিয়েছেন তিনি! শুক্রবার দিল্লিতে বিজেপিতে যোগদানের পরই মুকুল রায় জানিয়েছিলেন, ২০২১ সালে বাংলায় ক্ষমতায় আসবে বিজেপি। সোমবার কলকাতায় ফিরে মুকুল ঘোষণা করেন, রাজ্যে দিলীপ ঘোষই তাঁর অধিনায়ক। 

নতুন দলে যোগ দিয়ে মুকুল যে চ্যালেঞ্জ ছুড়েছেন, তা পাত্তা দিচ্ছে না তৃণমূল, মত রাজনৈতিক মহলের। অনেকেরই মতে, মুকুলকে নিয়ে আলাদা সাংবাদিক বৈঠক করে তাঁকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল নেতৃত্ব। বরং তিনি যে বিজেপিতে গিয়ে বিশেষ সুবিধা করতে পারবেন না, সেটা হাবেভাবে বুঝিয়ে দিতে চাইছেন তাঁরা। এদিন সেই পথই নিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন, রাজনীতি ব্যাক সিটে, ইমেজ ফেরাতে জনসেবায় মন দিতে চাইছেন ঋতব্রত

       

.