Abhishek Banerjee: 'রাজনীতির কথা সমীচীন নয়', স্বামীজিকে শ্রদ্ধা জানতে সিমলা স্ট্রিটে অভিষেক...

'আমি কোনওদিন স্বামীজির বাড়িতে  শ্রদ্ধা নিবেদন করতে এসে, কোনও রাজনৈতিক কথাবার্তা বলি না। কারণ, এটা অশোভনীয়, অসমীচীন এবং অত্যন্ত দৃষ্টিকটু।  কেউ যদি এসে কোনও রকম রাজনৈতিক কথা বলে, এটা তাঁর রুচি, শিক্ষার পরিচয়'।

Updated By: Jan 12, 2024, 04:36 PM IST
Abhishek Banerjee: 'রাজনীতির কথা সমীচীন নয়', স্বামীজিকে শ্রদ্ধা জানতে সিমলা স্ট্রিটে অভিষেক...

প্রবীর চক্রবর্তী: জন্মদিনে স্বামীজিকে শ্রদ্ধাজ্ঞাপন। উত্তর কলকাতার সিমলা স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তাঁর বার্তা, 'আমি কোনরকম কোনও রাজনৈতিক কথা বলব না। আমি কোনওদিন স্বামীজির বাড়িতে  শ্রদ্ধা নিবেদন করতে এসে, কোনও রাজনৈতিক কথাবার্তা বলি না। কারণ, এটা অশোভনীয়, অসমীচীন এবং অত্যন্ত দৃষ্টিকটু।  কেউ যদি এসে কোনও রকম রাজনৈতিক কথা বলে, এটা তাঁর রুচি, শিক্ষার পরিচয়'।

আরও পড়ুন:  Kolkata: মেলায় মারামারি থেকেই খুন? ছাত্রের দেহ উদ্ধার ঘিরে রহস্য!

আজ, শুক্রবার স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মদিন। সকাল থেকে উত্তর কলকাতার সিমলা স্ট্রিটে স্বামীজির পৈতৃক বাড়িতে ভিড়। তাঁকে শ্রদ্ধা জানাতে আসছেন বহু মানুষ। বাদ গেলেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

ঘড়িতে তখন প্রায় ৩টে। সিমলা স্ট্রিটে পৌঁছন অভিষেক। সঙ্গে ছিলেন মন্ত্রী শশী পাঁজা, সাংসদ শান্তনু সেন। পৈতৃক বাড়ির সামনে স্বামীজির মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

অভিষেক বলেন, 'স্বামীজিকে শ্রদ্ধা নিবেদন করে, মহারাজদের আর্শীবাদ নিয়ে আগামীদিন যাতে আপামর বঙ্গবাসীর খুব ভালো কাটে এবং তাঁর আদর্শকে মত চলার পাথেয় ও  প্রেরণা হিসেবে, আমরা আগামিদিন সমাজকে আরও সমৃদ্ধশালী করতে কাজে লাগাতে পারি। সেকারণেই আজকে আমার আসা। সবার এখানে আসার অধিকার রয়েছে। স্বামীজীর প্রতি শ্রদ্ধা নিবেদন করার অধিকার রয়েছে। এই পবিত্র ভূমি দাঁড়িয়ে রাজনৈতিক কথা বলা শোভনীয় নয়'।

আরও পড়ুন: ED Raid | Municipal Recruitment Scam: পুর নিয়োগ দুর্নীতিতে সুজিত বসু-তাপস রায়-সুবোধ চক্রবর্তীর বাড়িতে ইডি হানা!

কোথাও বর্ণাঢ্য শোভাযাত্রা, তো কোথাও আবার ম্যারাথন। স্বামীজির জন্মদিন পালিত হল জেলায় জেলায়ও। এদিন চিরাচরিত রীতি মেনে ভোর সাড়ে পাঁচটায় মঙ্গলারতির মাধ্যমে পুজো শুরু হয় বেলুড়ে মঠে। ভক্তদের জন্য় ছিল বিশেষ ভোগের ব্যবস্থাও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.