আমরি কাণ্ডে গণস্বাক্ষর অভিযানে নামল মৃতদের আত্মীয়রা

আমরি অগ্নিকাণ্ডে ধৃতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গণস্বাক্ষর অভিযান শুরু করল মৃতদের আত্মীয়রা। ধৃতদের বিরুদ্ধে ৩০২ ধারায় ইচ্ছাকৃত খুনের মামলা শুরু করার দাবিও জানান তাঁরা। বৃহস্পতিবার আমরি সহ কলকাতার ১৯টি জায়গায় সই সংগ্রহ করা হয়।

Updated By: Feb 9, 2012, 10:27 PM IST

আমরি অগ্নিকাণ্ডে ধৃতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গণস্বাক্ষর অভিযান শুরু করল মৃতদের আত্মীয়রা। ধৃতদের বিরুদ্ধে ৩০২ ধারায় ইচ্ছাকৃত খুনের মামলা শুরু করার দাবিও জানান তাঁরা। বৃহস্পতিবার আমরি সহ কলকাতার ১৯টি জায়গায় সই সংগ্রহ করা হয়। কলকাতার পাশাপাশি ১৭টি জেলা ও ছত্তিসগড়, বিহার সহ অন্যান্য রাজ্যেও স্বাক্ষর সংগ্রহ কর্মসূচি নেওয়া হয়েছে। সই সংগ্রহের পর তা মুখ্যমন্ত্রীর কাছে পেশ করা হবে বলে জানিয়েছেন মৃতদের আত্মীয়রা।
গতবছর ৯ই ডিসেম্বর ঢাকুরিয়ার আমরি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯৩ জনের মৃত্যুর হয়েছিল। ঘটনায় ১৩ জনকে গ্রেফতার করে পুলিস। ধৃতদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের করা হয়েছে। এঁদের মধ্যে কয়েকজন সংশোধনাগারে প্রথম শ্রেণীর বন্দির মর্যাদা পাওয়ার জন্য নিম্ন আদালতে আবেদন করেছিলেন। বৃহস্পতিবার বিচারক সেই আবেদন মঞ্জুর করায় ক্ষুব্ধ হন মৃতদের আত্মীয়রা। তাঁদের বক্তব্য এরা `খুনী।` এদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত্।
 
 

.