Exclusive Anubrata: 'আশিস দা বলেন, পঞ্চায়েত পর্যন্ত আনারুলকে সরাস না, আমি শুধরে দেব'

"আমি জেলা প্রেসিডেন্ট। উনি চেয়ারম্য়ান। চেয়ারম্যান অনুরোধ করলে আমি মানতে বাধ্য়।", Zee ২৪ ঘণ্টায় বিস্ফোরক অনুব্রত

Updated By: Mar 31, 2022, 05:49 PM IST
Exclusive Anubrata: 'আশিস দা বলেন, পঞ্চায়েত পর্যন্ত আনারুলকে সরাস না, আমি শুধরে দেব'

নিজস্ব প্রতিবেদন: রামপুরহাট কাণ্ডে (Rampurhat Arson) অন্যতম অভিযুক্ত হিসেবে ধরা পড়েছে ব্লক সভাপতি আনারুল হোসেন। আর তাঁকে নিয়েই বৃহস্পতিবার বিস্ফোরক দাবি করেন অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। বীরভূম জেলা তৃণমূল (TMC) সভাপতি জানান, আগেই আনারুল হোসেনকে পদ থেকে সরিয়ে দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু রাজ্যের ডেপুটি স্পিকার আশিস বন্দ্য়োপাধ্য়ায়ের (Asish Banerjee) অনুরোধে তা করেননি। 

Zee ২৪ ঘণ্টাকে অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) বলেন, "বিধানসভা ভোটে ওখানকার রেজাল্ট খারাপ হয়েছিল। আমি বলেছিলাম আনারুলকে সরিয়ে দেব। রামপুরহাটে মিটিং করেই বলেছিলাম। তখন আশিস দা বলেন, দেখ কেষ্ট সরাস না। আমি বলি কেন? উনি বলেন, অনেক ব্যাপার আছে। আমি বলি, লিখে জানাও। তখন উনি লিখে দেন, পঞ্চায়েত পর্যন্ত আনারুলকে সরাস না। আমি শুধরে নেব।" রাজ্যের ডেপুটি স্পিকারের অনুরোধেরই যে তিনি আনারুলকে ব্লক সভাপতির পদে বহাল রেখেছিলেন বারবার সেই সাফাই দেন বীরভূম জেলা তৃণমূল (TMC) সভাপতি। তিনি আরও বলেন, "আমি জেলা প্রেসিডেন্ট। উনি চেয়ারম্য়ান। চেয়ারম্যান অনুরোধ করলে আমি মানতে বাধ্য়।"

প্রসঙ্গত, আনারুলকে পদে বহাব রাখার পক্ষে সওয়াল করে জেলা সভাপতিকে যে চিঠি আশিস বন্দ্যোপাধ্য়ায় (Asish Banerjee) লিখেছিলেন, সেটাও এখন সামনে এসেছে। এই চিঠি নিয়ে বিধানসভার ডেপুটি স্পিকার জানিয়েছেন, "চিঠিটা আমি লিখেছিলাম। সেটা একটা সাংগঠনির সভায় লিখেছিলাম। অঞ্চল সভাপতিরাও চাইছিলেন না সভাপতি বদল হোক। তখন আমাকে বলেছিল যে তুমি লিখে দাও, আমি লিখে দিয়েছিলাম। কিন্তু রাখা হবে কি হবে না, সেই সিদ্ধান্ত প্রেসিডেন্ট নেবেন। বিধায়ক তো সেই সিদ্ধান্ত নেবেন না।" 

রামপুরহাট কাণ্ড (Rampurhat Arson) হওয়ার পর থেকেই অনুব্রতকে কাঠগড়ায় তুলেছে বিরোধীরা। বীরভূমের এই দর্দোণ্ডপ্রতাপ নেতার নাম, তাঁদের কেন্দ্রীয় কমিটির রিপোর্টে রেখেছে বিজেপি (BJP)। তাঁর গ্রেফতারির দাবিতে সরব গেরুয়া শিবির। এই পরিস্থিতিতে অনুব্রতর বৃহস্পতিবারের মন্তব্যকে, দায় ঝেড়ে ফেলার কৌশল বলেই দাবি করছেন বিরোধীরা। 

আরও পড়ুন: Dev: 'আমাদের কথা দিল্লির কানে পৌঁছচ্ছে না, লড়াই করতে হবে', ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্রকে নিশানা দেব-এর

আরও পড়ুন: Rampurhat Massacre: রামপুরহাট কাণ্ডে CBI-এর স্ক্যানারে দমকলও, উঠছে একাধিক প্রশ্ন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.