Bhangar: মুখ্যমন্ত্রীর নির্দেশে এবার কলকাতা পুলিসের ম্যাপে ভাঙড় ও কাশীপুর...

কেএলসি, ভাঙড়, কাশীপুর থানা ভেঙে ৯ থানা তৈরি হবে। থানাগুলির এলাকা নির্ধারণ সংক্রান্ত জমা পড়েছে নবান্নে।  সূত্রের খবর তেমনই। 

Updated By: Aug 6, 2023, 09:29 PM IST
Bhangar:  মুখ্যমন্ত্রীর নির্দেশে এবার কলকাতা পুলিসের ম্যাপে ভাঙড় ও কাশীপুর...

পিয়ালী মিত্র: মুখ্যমন্ত্রীর নির্দেশে এবার কলকাতা পুলিসের ম্যাপে ভাঙড় ও কাশীপুর। স্রেফ আলাদা ডিভিশন নয়, কেএলসি, ভাঙড়, কাশীপুর থানা ভেঙে ৯ থানা তৈরি হবে। থানাগুলির এলাকা নির্ধারণ সংক্রান্ত জমা পড়েছে নবান্নে। সূত্রের খবর তেমনই। 

আরও পড়ুন: Madan Mitra: ফের বিস্ফোরক মদন মিত্র, রাজনৈতিক সন্ন্যাস নাকি দলের প্রতি ক্ষোভ? উঠছে প্রশ্ন

মনোনয়ন থেকে ভোটগণনা। পঞ্চায়েত ভোট পর্বে বারবারই অশান্তি হয়ে উঠেছিল ভাঙড়। যে ভোটগণনা হয়, সেদিন রাতে পুলিসের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছিলেন ISF সমর্থকরা। মুড়ি-মুড়কির মতো বোমাবাজি হয়েছিল এলাকায়! গুলিবিদ্ধ হয়েছিলেন খোদ অতিরিক্ত পুলিস সুপার মাখসুদ হাসান ও তাঁর দেহরক্ষী।

কেন লাগাতার অশান্তি? কলকাতায় আলিপুর বডিগার্ড লাইনসে এক অনুষ্ঠানে ভাঙড় ও কাশীপুর থানাকে কলকাতা পুলিসের আওতায় আনার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। সেইমতোই কাজ চলছে জোরকদমে। ২৭ জুলাই ভাঙড় ও কাশীপুরে থানা পরিদর্শন করে কলকাতা পুলিসের প্রতিনিধিদল।

ভাঙড়ে নতুন থানা
-----
কলকাতা লেদার কমপ্লেক্স 
হাতিশালা 
পোলেরহাট
উত্তর কাশিপুর
 নারায়ণপুর
বিজয়গঞ্জ বাজার
নোদরা
চন্দনেশ্বর 
ভাঙড়

লালবাজার সূত্রে খবর, কলকাতা পুলিসের প্রস্তাব মেনে থানাগুলি এলাকা নির্ধারণ করেছেন রাজ্যের ল্যান্ড রিফর্ম কমিশনার। এখন নবান্নের অনুমোদন পেলেই, থানাগুলি চালু যাবে। পরবর্তীকালে এই থানাগুলিকে নিয়ে একটি ডিভিশন তৈরিরও পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন: TMC Dharna: কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে তৃণমূলের বিক্ষোভে বিজেপি বিধায়ক, মাইক হতে সমর্থন করলেন দাবিকে

বিভিন্ন কারণে রাজ্য পুলিসের আওতায় থাকা একাধিক থানাকে কলকাতা পুলিসের অধীনে আনা হয়েছে আগেও। বস্তুত, ভাঙড় বিধানসভা এলাকার বানতলা লেদার কমপ্লেক্স থানাটিও এখন কলকাতা পুলিসের অধীনে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.