ED: শহরে পিঠে-পুলির স্টলেও এবার ED-র 'হানা'! তারপর...

কসবার রাজডাঙার মাঠে শুরু হয়ে গিয়েছে রাজডাঙা উৎসব।  সেখানে বাড়িতে বানানো পিঠে-পুলির স্টল দিয়েছেন স্থানীয় মহিলারা।

Updated By: Jan 12, 2024, 11:47 PM IST
ED: শহরে  পিঠে-পুলির স্টলেও এবার ED-র 'হানা'! তারপর...

দেবারতি ঘোষ: পিঠে-পুলির স্টলেও এবার ED-র 'হানা'! ব্লকের নামই বদলে ফেলার সিদ্ধান্ত নিলেন পাড়ার মহিলারা। তাঁদের আশঙ্কা, 'পুরো নাম  লিখলে ভয়ে যদি কেউ স্টলে না আসে'।  

আরও পড়ুন:  Clive Lloyd In Satgachia: লয়েডের পাতে নলেন গুড়ের রসগোল্লা, কিংবদন্তি বললেন 'এটা কি আলু!'

ঘটনাটি ঠিক কী? কসবার রাজডাঙার মাঠে শুরু হয়ে গিয়েছে রাজডাঙা উৎসব। নাচ,গান-সহ বিনোদনের হরেক আয়োজন। ৫ দিন ধরে চলবে জমজমাট অনুষ্ঠান। 

ঘুরতে ঘুরতে দেখা গেল, রাজডাঙা উৎসবে নানা ধরনের পিঠে-পুলি নিয়ে হাজির এলাকার একদল মহিলা। স্টলে ব্যানার লাগানো রয়েছে, 'রাজডাঙা সেক্টর ই অধিবাসীবৃন্দ'। কিন্তু E নয়, ওই ব্লকের নাম নাকি আসলে 'ED'! তাহলে কেন 'E' লেখা? মহিলারা জানালেন, 'পুরো নাম লিখলে  ভয়ে যদি কেউ স্টল মুখ না হন, সে কারণে সম্মিলিত ভাবে এমন সিদ্ধান্ত'।

জানা গিয়েছে, আগে স্থানীয় মহিলা বাড়িতে যে পিঠে-পুলি তৈরি করতেন, তাই দিয়েই উৎসব হত। কিন্তু এখন এই উৎসব আর শুধুমাত্র এলাকায় সীমাবদ্ধ নেই। ওপার বাংলা থেকে পিঠে-পুলির স্টলও থাকে। 

আরও পড়ুন:  Kolkata: মেলায় মারামারি থেকেই খুন? ছাত্রের দেহ উদ্ধার ঘিরে রহস্য!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.