Bratya Meets TET Candidates: প্যানেল ছাড়া কীভাবে নিয়োগ! ব্রাত্যর সঙ্গে বৈঠকে অভিযোগের পাহাড় টেট উত্তীর্ণদের

এদিন যারা বৈঠকে এসেছিলেন তারা সাবাই টেট পাশ করেছিলেন বলে দাবি করেছেন। কিন্তু তাদের চাকরি হয়নি। তাছাড়া সরকারি চাকরির ক্ষেত্রে প্যানেল ছাড়়া কীভাবে চাকরি হতে পারে তা নিয়ে তাঁরা প্রশ্ন তোলেন

Updated By: Aug 17, 2022, 06:08 PM IST
Bratya Meets TET Candidates: প্যানেল ছাড়া কীভাবে নিয়োগ! ব্রাত্যর সঙ্গে বৈঠকে অভিযোগের পাহাড় টেট উত্তীর্ণদের

দেবারতি ঘোষ: চাকরি না পেয়ে দিশেহারা প্রাইমারি টেট উত্তীর্ণরা। দিনের পর দিন ধরনা দিয়েছেন যদি সরকার কিছু করে। এমনকি ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে ধরনাও গিয়েছেন তাঁরা। কিন্ত শেষপর্যন্ত তাঁদের সেই কথা শুনলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তবে টেট উত্তীর্ণদের দাবি, মন দিতে তাঁদের কথা শুনেছেন শিক্ষামন্ত্রী। আলোচনা ইতিবাচক হয়েছে। চাকরিপ্রার্থীদের সমস্যা লিখিত আকারে সোমবার জমা দিতে বলেছেন ব্রাত্য বসু। তবে চাকরি নিয়ে কোনও আশ্বাস তিনি দেননি। তবে চাকরি প্রার্থীদের বক্তব্য এতদিন তাদের কথা শোনার লোক ছিল না। এতদিন অনন্ত কেউ শুনলেন সেই কথা।

আরও পড়ুন-ঘরোয়া ক্রিকেটের ফার্গুসনেই আস্থা নাইটদের, ম্যাকালামের বিকল্প বেছে নিল শাহরুখের দল

উল্লেখ্য, ২০১৪ সালে প্রাইমারি টেট যারা পাশ করেছিলেন তাদের ৬ জনের এক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেন ব্রাত্য বসু। বিকাশ ভবনে তাদের  সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা করেন শিক্ষামন্ত্রী। টেট উত্তীর্ণদের দাবি, সেই সময় ১৬ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগের কথা তাদের জানানো হয়েছিল। পরবর্তীকালে তাঁরা খোঁজ করে জানতে পারেন, মোট ১১ হাজার জনের চাকরি হয়েছে। আশ্চর্যের বিষয় হল সেই নিয়োগের জন্য কোনও প্যানেল বের হয়নি। বরং যাদের চাকরি হয়েছে তাদের এসএমএস মারফত জানানো হয়েছে। ওইভাবেই তাদের জানিয়ে দেওয়া হয় যে তারা নিয়োগ পাবেন।

এদিন যারা বৈঠকে এসেছিলেন তারা সাবাই টেট পাশ করেছিলেন বলে দাবি করেছেন। কিন্তু তাদের চাকরি হয়নি। তাছাড়া সরকারি চাকরির ক্ষেত্রে প্যানেল ছাড়়া কীভাবে চাকরি হতে পারে তা নিয়ে তাঁরা প্রশ্ন তোলেন। ব্রাত্য বসু ওইসব প্রতিনিধিদের বলেন, আগামী সোমবার তাঁদের অভিযোগ লিখিত আকারে লিখে জমা দিতে। কিন্তু তাদের চাকরি নিয়ে কী করা হবে তা নিয়ে শিক্ষামন্ত্রী তাদের কোনও আশ্বাস দেননি।

টেট পাশ কার এক প্রতিনিধি জানান এতদিন পর্যন্ত টেট পাস করেও দিশেহারা হয়ে তারা ঘুরে বেড়াচ্ছিলেন। এমনকি অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের অফিসের সামনেও ধরনায় বসে যান। কিন্তু এতদিন তাদের যেসব বক্তব্য জানাতে পারছিলেন না আজ ব্রাত্য বসুকে সেটা অন্তত জানাতে পেরেছেন। টেট পাস করা চাকরি প্রার্থীদের এক প্রতিনিধি বলেন, বলা হয়েছিল ৪২ হাজার নিয়োগ হবে। এখন জানাতে পারছি ২৬-২৭ হাজার নিয়োগ হয়েছে। আমাদের ক্ষেত্রে ১৬ হাজার নিয়োগের কথা বলা হয়েছিল। কিন্তু আরটিআই করে জানতে পারছি নিয়োগ সংখ্যা ১০ হাজারের আসেপাশে। আজ ব্রাত্য বসু আমাদের সব কথা মন দিয়ে শুনেছেন।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.