KKR: ঘরোয়া ক্রিকেটের ফার্গুসনেই আস্থা নাইটদের, ম্যাকালামের বিকল্প বেছে নিল শাহরুখের দল

 দেশের ঘরোয়া ক্রিকেটের ফার্গুসন নামে খ্যাত বিখ্যাত কোচ চন্দ্রকান্ত পণ্ডিতেই (Chandrakant Pandit) আস্থা রাখল শাহরুখ খানের (Shah Rukh Khan) ফ্র্যাঞ্চাইজি।

Updated By: Aug 17, 2022, 06:29 PM IST
KKR: ঘরোয়া ক্রিকেটের ফার্গুসনেই আস্থা নাইটদের, ম্যাকালামের বিকল্প বেছে নিল শাহরুখের দল
চন্দ্রকান্ত পণ্ডিত এবার কেকেআরের দায়িত্বে

জি ২৪ ঘন্টা ব্যুরো রিপোর্ট: ব্রেন্ডন ম্যাকালামের (Brendon McCullum) বিকল্প খুঁজে নিল কলকাতা নাইট রাইডার্স (KKR)। দেশের ঘরোয়া ক্রিকেটের ফার্গুসন নামে খ্যাত বিখ্যাত কোচ চন্দ্রকান্ত পণ্ডিতেই (Chandrakant Pandit) আস্থা রাখল শাহরুখ খানের (Shah Rukh Khan) ফ্র্যাঞ্চাইজি। দু'বারের আইপিএল (IPL) চ্যাম্পিয়ন টিম চারবারের রঞ্জি জেতা কোচকেই বেছে নিল কেকেআরের কোচ হিসাবে। দেশি কোচ নিয়োগ করে এক কথায় চমকে দিল কেকেআর। ম্যাকালাম আইপিএল ফিফটিন শেষ হওয়ার আগেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর কেকেআরের কোচের পদ থেকে সরে আসতে চান। ম্যাকালাম ইংল্যান্ড টেস্ট টিমের দায়িত্ব নেন। বেন স্টোকসদের মাথায় আসেন তিনি। কিউয়ি কিংবদন্তি দায়িত্ব ছাড়ার পরেই নাইটদের হেড কোচের পদ ফাঁকা হয়ে যায়। এবার ম্যাকালামের জুতোয় পা গলালেন চলতি বছর মধ্যপ্রদেশকে রঞ্জি জেতানো বছর ষাটের মুম্বইকর।

কেকেআরের দায়িত্ব নিয়ে পণ্ডিতমশাই বলছেন, 'এই দায়িত্ব অত্যন্ত সম্মানের ও গর্বের। নাইট রাইডার্সের সঙ্গে যুক্ত প্লেয়ার ও অনান্যদের মুখ থেকে আমি শুনেছি যে, ওরা একটা পরিবারের মতো। এটাও ওদের সংস্কৃতি। এভাবেই তৈরি হয়েছে সাফল্যের ঐতিহ্য। এই দলে যেসব প্লেয়ার ও সাপোর্ট স্টাফরা রয়েছেন, তাঁদের সঙ্গে কাজ করব ভেবে আমি রোমাঞ্চিত। আমার সুযোগের অপেক্ষায় মুখিয়ে আছি। মানবিকতা দিয়ে কাজ করে ইতিবাচক ফলের আশা করব।' নাইট রাইডার্স সিইও ভেঙ্কি মাইসোর বলেছেন যে, শ্রেয়স আইয়ারের সঙ্গে চন্দ্রকান্ত পণ্ডিতের যুগলবন্দি দেখার মতো হবে।

চলতি বছর ৪১ বারের রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বইকে হারিয়ে মধ্যপ্রদেশকে বাজিমাত করে। সৌজন্যে পণ্ডিতই। প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটারদের মুখে শুধুই ছিল তাঁর প্রশংসা! ওয়াসিম জাফর থেকে দীনেশ কার্তিক সকলেই ভারতের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটারের বন্দনায় মেতেছিলেন। মুম্বইয়ের তুলনায় মধ্যপ্রদেশ দলে সেভাবে কোনও বড় নাম ছিল না। তবুও পণ্ডিতের কোচিংয়ে দুর্দান্ত ক্রিকেট খেলেই মধ্যপ্রদেশ হয়ে যায় 'জায়ান্ট কিলার'। অতীতে মুম্বইকে তিনবার, বিদর্ভকে দু'বার রঞ্জি চ্যাম্পিয়ন করেছেন বছর ষাটের কোচ। এরপর মধ্যপ্রদেশ। এখন দেখার চন্দ্রকান্ত কেকেআরকে তৃতীয় আইপিএল খেতাব এনে দিতে পারেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.