Buddhadeb Bhattacharya: রাতে বুকে ব্যথা, সামান্য কমেছিল স্যাচুরেশন, তবে ভালো আছেন বুদ্ধদেব

 অন্তত আগামী শনিবার পর্যন্ত হাসপাতালেই থাকতে হবে তাঁকে। এই মুহূর্তে চিকিত্‍সকদের কাছে চ্যালেঞ্জ, তাঁর রাইলস টিউব খুলে দেওয়া, যাতে তিনি স্বাভাবিকভাবে খেতে পারেন। 

Updated By: Aug 3, 2023, 04:02 PM IST
Buddhadeb Bhattacharya: রাতে বুকে ব্যথা, সামান্য কমেছিল স্যাচুরেশন, তবে ভালো আছেন বুদ্ধদেব
ফাইল ছবি

মৈত্রেয়ী ভট্টাচার্য: আগের থেকে অনেকটাই শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের। রাত সাড়ে দশটা নাগাদ বুকে ব্যথা বুদ্ধদেব ভট্টাচার্যের। সমান্য কমেছিল স্যাচুরেশন। করা হয় এক্স রে। রাতেই ফের ঠিক হয় ব্যথা। খবর হাসপাতাল সূত্রে। গতকালই হাসপাতাল সূত্রে জানানো হয়, এই মুহূর্তে চিকিত্‍সকদের কাছে চ্যালেঞ্জ, তাঁর রাইলস টিউব খুলে দেওয়া, যাতে তিনি স্বাভাবিকভাবে খেতে পারেন। 

আরও পড়ুন, Upper Primary: 'অবিলম্বে নিয়োগ চাই', থালা হাতে বিক্ষোভে আপার-প্রাইমারি চাকরিপ্রার্থীরা

আগের থেকে অনেকটাই শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের। তাঁর বুধবারের রিপোর্ট দেখে স্বস্তিতে চিকিৎসকরা। এদিন তাঁর বেশকিছু রক্তপরীক্ষাও করা হয়। সেই রিপোর্ট নিয়েই বসে মেডিক্যাল বোর্ড। এখনও তাঁর ওরাল ফিডিং শুরু করা যায়নি। জ্ঞান আছে বুদ্ধবাবুর। কথাও বলছেন তিনি। আম খেতে চেয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। 

অন্তত আগামী শনিবার পর্যন্ত হাসপাতালেই থাকতে হবে তাঁকে। আগে জানা গিয়েছিল তাঁর বাইপ্যাপ সাপোর্ট মাঝেমধ্যে বন্ধ করে দেখা হচ্ছে। বাইপ্যাপ ছাড়াই শ্বাস নিতে পারছেন বুদ্ধবাবু। একটু সুস্থ বোধ করার পর থেকেই বাইপ্যাপ সহ রাইলস টিউব খুলে ফেলতে চাইছেন বুদ্ধদেব ভট্টচার্য। ভেন্টিলেশন থেকে বেরনোর পর থেকেই সমস্ত ধরনের সার্পোট সরিয়ে নিতে আর্জি প্রাক্তন মুখ্যমন্ত্রী। 

বুদ্ধদেব ভট্টাচার্যের মোডিক্যাল টিমের ৩ সদস্য চিকিত্সক কৌশিক চক্রবর্তী, সুস্মিতা দেবনাথ ও সেমন্তী চক্রবর্তীর কথায় প্রাক্তন মুখ্যমন্ত্রী কখনও বাচ্চদের মতো শর্ত রেখে কথা বলেন, কখনও চিকিত্সকদের সব যুক্তি মেনে নেন। প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিত্সা নিয়ে ডা কৌশিক চক্রবর্তী বলেন, লড়াই এখনও জারি রয়েছে।

আরও পড়ুন, TIljala Businessman abduction: রক্ষকই ভক্ষক! তিলজলা অপহরণকাণ্ডে সাসপেন্ড STF-এর অফিসার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.