TIljala Businessman abduction: রক্ষকই ভক্ষক! তিলজলা অপহরণকাণ্ডে সাসপেন্ড STF-এর অফিসার

 ২৮ জুলাই তিলজলা থেকে এলাকা থেকে অপহরণ করা হয় এক ব্যবসায়ী। দিঘা থেকে ওই ব্যবসায়ীকে উদ্ধার করে পুলিস।  লালবাজারের স্ক্যানারে ছিলেন STF-এর অফিসার।

Updated By: Aug 2, 2023, 10:05 PM IST
TIljala Businessman abduction: রক্ষকই ভক্ষক! তিলজলা অপহরণকাণ্ডে সাসপেন্ড STF-এর অফিসার

পিয়ালী মিত্র: লালবাজারের স্ক্যানারে ছিলেন। তিলজলা অপহরণকাণ্ডে সাসপেন্ড করা হল রাজ্য পুলিসের STF-এর অফিসার সোহম বসুকে। এর আগে, তাঁকে বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

আরও পড়ুন: Jyotipriya Mallick Daughter: উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সচিব পদে মন্ত্রীর মেয়ে...

ঘটনাটি ঠিক কী? ২৮ জুলাই তিলজলা থেকে এলাকা থেকে অপহরণ করা হয় এক ব্যবসায়ী। পরিবারের লোকেদের দাবি, এলাকার একটি রেস্তোরাঁর সামনে তাঁকে তুলে নিয়ে যায় দুষ্কৃতীরা। ৩০ লক্ষ টাকা মুক্তিপণ চায় তাঁরা। শেষপর্যন্ত যখন তিলজলা থানায় অভিযোগ দায়ের করা হয়, তখন দিঘা থেকে ওই ব্যবসায়ীকে উদ্ধার করে পুলিস। দিঘা, নরেন্দ্রপুর ও হাওড়ায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় ৪ জনকে।

পুলিস সূত্রে খবর, অপহৃত ব্যবসায়ী ও ধৃতদের বয়ান ও মোবাইলের কল রেকর্ড থেকে STF-এর অফিসার সোহম বসুর ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। ঠিক কী ভূমিকা ছিল? লালবাজারে জেরার মুখে পড়েন অভিযুক্ত। 

 

আরও পড়ুন: KMC: কেকেআর-এর ৩ কোটি টাকা মকুব করে দিল কলকাতা পুরসভা...

এর আগে, গত বছর মধ্য কলকাতায় তালতলায় এক ব্যবসায়ীর কাছ থেকে কে ১ কোটি ২৫ লক্ষ টাকা লুঠ করে নেয় দুষ্কৃতীরা। কীভাবে?  অভিযোগ, যখন ব্যবসা সংক্রান্ত কাজে ওই টাকা নিয়ে যাচ্ছিলেন, তখন রাস্তা আটকান কয়েকজন। এরপর ওই ব্য়বসায়ীকে গাড়িতে তুলে ছিনিয়ে নেওয়া হয় ব্য়াগ! শেষে আবার গাড়ি থেকে নামিয়েও দেওয়া হয়। নেপথ্যে কারা? গ্রেফতার হন ৩ পুলিসকর্মী!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.