Calcutta High Court: দুর্নীতির অভিযোগে তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে কেন FIR নয়? ওসি-কে শোকজ হাইকোর্টের!

আদালতের পর্যবেক্ষণ, ‘অন্য বিষয়ে অনুসন্ধান না করেই এফআইআর দায়ের করে পুলিশ। আর এখানে পুলিশ অনুসন্ধান করার যুক্তি দেখিয়ে অপরাধমূলক অভিযোগ ঝুলিয়ে রেখেছে'। নির্দেশ, এক মাসের বেশি সময় ধরে অভিযোগ পড়ে রয়েছে। এত দিনেও ওসি কেন এফআইআর করেননি, ১৫ দিনের মধ্যে আদালতকে তা জানাতে হবে। 

Updated By: Apr 12, 2024, 05:08 PM IST
 Calcutta High Court: দুর্নীতির অভিযোগে তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে কেন FIR নয়? ওসি-কে শোকজ হাইকোর্টের!

অর্বাংশু নিয়োগী: দুর্নীতির অভিযোগ। মথুরাপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী বাপি হালদারের বিরুদ্ধে কেন FIR নেননি? লোকসভা ভোটের মুখে থানার ওসি-কে শোকজ করল হাইকোর্ট। ১৫ দিনের মধ্যে তাঁকে কারণ দর্শানোর নির্দেশ দিল আদালত। আগামী ৬ মে মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন:  Lok Sabha Election: উনিশের পুনরাবৃত্তি যেন চব্বিশে না হয়, প্রথম দফায় তৃণমূলের ফোকাসে জলপাইগুড়ি!

স্থানীয় সূত্রে খবর, মথুরাপুর ১ নম্বর ব্লকের কৃষ্ণচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতে তৃণমূল প্রধান ছিলেন বাপিই। এরপর ২০১৮ সালে পঞ্চায়েতটি যখন মহিলা সংরক্ষিত হয়ে যায়, তখন প্রধান হন বাপির স্ত্রী শিলি হালদার। এখন অবশ্য় পঞ্চায়েতটি বিজেপির দখলে। বর্তমান প্রধান অনুপ মাঝির অভিযোগ, প্রধান থাকাকাকালীন শিলি একই প্রকল্পে বারবার টাকা নিয়েছেন, কিন্তু কাজ হয়নি। টাকা আত্মসাৎ করেছেন! কিন্তু থানায় অভিযোগ জানালেও FIR করেননি মথুরাপুর থানার ওসি।

হাইকোর্টে সিবিআই ও ইডি-কে তদন্তের আর্জি জানিয়েছেন কৃষ্ণচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতে প্রধান। এদিন মামলার শুনানি হয় বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে। আদালতের পর্যবেক্ষণ, ‘অন্য বিষয়ে অনুসন্ধান না করেই এফআইআর দায়ের করে পুলিশ। আর এখানে পুলিশ অনুসন্ধান করার যুক্তি দেখিয়ে অপরাধমূলক অভিযোগ ঝুলিয়ে রেখেছে'। নির্দেশ, এক মাসের বেশি সময় ধরে অভিযোগ পড়ে রয়েছে। এত দিনেও ওসি কেন এফআইআর করেননি, ১৫ দিনের মধ্যে আদালতকে তা জানাতে হবে। 

আরও পড়ুন: Songkran: জলের উৎসব 'সংক্রান'-এ মাতল কলকাতা...

এদিকে দোরগোড়ায় লোকসভা ভোট। ১৯ এ্রপ্রিল প্রথম দফায় ভোটে আলিপুরদুয়ার, কোচবিহার ও  জলপাইগুড়ি। মথুরাপুরে ভোট সপ্তম দফায়। কবে? ১ জুন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.