DA Movement: 'বনধে সামিল হলে কর্মজীবনে ছেদ'! হাইকোর্টে প্রশ্নের মুখে রাজ্য...

শিক্ষককে বদলির নোটিশে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কতদিন? মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত।

Updated By: May 15, 2023, 06:16 PM IST
DA Movement: 'বনধে সামিল হলে কর্মজীবনে ছেদ'! হাইকোর্টে প্রশ্নের মুখে রাজ্য...

অর্ণবাংশু নিয়োগী: 'বনধে সামিল হলে কর্মজীবনে ছেদ পড়বে, এই বিজ্ঞপ্তি কি করে দেয়'? হাইকোর্টে প্রশ্নের মুখে রাজ্য। শিক্ষককে বদলির নোটিশে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কতদিন? মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত। বিচারপতির মন্তব্য, 'মহার্ঘ ভাতা দিয়ে দিন না, তাহলেই তো আর ঝামেলা হয় না'।

জানা গিয়েছে, মামলাকারীর নাম অমিত কুমার ঘোষ। হাওড়ার ডোমজুড়ের মহিষনালা প্রাথমিক স্কুলের শিক্ষক তিনি। সম্প্রতি অমিতকে বদলি করে দেওয়া হয় আমতার পশ্চিম নওপাড়া প্রাথমিক বিদ্যালয়ে। কেন? ওই শিক্ষকের দাবি, গত ১০ ই মার্চ বকেয়া ডিএ-র দাবিতে বনধে সামিল হন তিনি। এরপর  ১৪ ই এপ্রিল শোকজ ও ২৫ এপ্রিল বদলির নোটিশ পাঠানো হয়। এরপরই মামলা গড়ায় হাইকোর্টে।

এদিন মামলার শুনানি হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ে ডিভিশন বেঞ্চ। স্রেফ বদলির নোটিশ অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ নয়, শুনানিতে বিচারপতি বলেন, 'শোকজ নোটিশ আর বদলির নোটিশ একে অপরের সঙ্গে সম্পর্কযুক্ত'। মামলার পরবর্তী শুনানি  ২৬ জুন। 

আরও পড়ুন: Mamata Banerjee: 'যাঁরা ডিএ নিয়ে মিছিল করছে, তাঁদের জন্যই ৩৬ হাজার ছেলেমেয়ের চাকরি চলে গেল'!

এর আগে, বকেয়া ডিএ-র দাবিতে ১ ফেব্রুয়ারি রাজ্যজুড়ে ধর্মঘট পালন করেছিলেন সরকারি কর্মচারীরা। নবান্নে নির্দেশে ১ দিনে বেতন কাটা গিয়েছে আন্দোলনকারীদের। সঙ্গে ছুটিও! এমনকী, কলকাতা থেকে জেলায় বদলিও করা দেওয়া হয় বেশ কয়েকজনকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.