Abhishek Banerjee: অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়, হাইকোর্টে রক্ষাকবচ সাংসদের

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। নিয়োগ দুর্নীতি মামলায় আপাতত স্বস্তি অভিষেকের। যদিও ইসিআইআর বহাল থাকছে কিন্তু এর ভিত্তিতে কোনও পদক্ষেপ নেওয়া যাবে না বলেই জানা গিয়েছে।

Updated By: Sep 22, 2023, 12:05 PM IST
Abhishek Banerjee: অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়, হাইকোর্টে রক্ষাকবচ সাংসদের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়োগ দুর্নীতি মামলায় স্বস্তি অভিষেকের। তৃণমূল সংসদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়। সাফ নির্দেশ দিল হাইকোর্ট। তবে রক্ষাকবচ মিললেও ঘাসফুল কমান্ডারের দাবিতে এখনই খারিজ নয় এনফোর্সমেন্ট কেস ইনফর্মেশন রিপোর্ট (ECIR)। নিয়োগ দুর্নীতি মামলায় আপাতত স্বস্তি অভিষেকের। যদিও ইসিআইআর বহাল থাকছে কিন্তু এর ভিত্তিতে কোনও পদক্ষেপ নেওয়া যাবে না বলেই নির্দেশ বিচারপতি তীর্থঙ্কর ঘোষের। 

আরও পড়ুন, Abhishek Banerjee: ইডির রিপোর্টে বিদেশ যাত্রার খতিয়ান, নিয়োগ দুর্নীতি মামলায় রায়ে স্বস্তি অভিষেকের

তবে ইডির দায়ের করা ইসিআইআর খারিজের তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের আবেদনে সাড়া দিল না আদালত। নিয়োগ মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ইসিআইআর দায়ের করেছিল ইডি। ফৌজদারি মামলায় যেমন এফআইআর দায়ের করা হয়, তেমনই ইডি কোনও মামলায় সরকারি ভাবে অভিযোগ দায়ের করলে তাকে বলা হয় ইসিআইআর। ইডির দায়ের করা এই ইসিআইআর খারিজের দাবি নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

স্কুলের নিয়োগ মামলা থেকে নিষ্কৃতি পেতে ইডির ইসিআইআর খারিজ চেয়ে হাই কোর্টে মামলা করেছিলেন অভিষেক। এর আগে, যখন লিপস অ্যান্ড বাউন্ডসে অফিসে তল্লাশি হয়, তখনই ইডির বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হন অভিষেক। স্রেফ বেআইনিভাবে তল্লাশিই নয়, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আদালতে রক্ষাকবচ চেয়ে আবেদনও জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন, Haridevpur Death: ব্ল্যাকমেইলের জেরে আত্মঘাতী মহিলা, হরিদেবপুরে অভিযুক্তকে গ্রেফতার করল পুলিস

অন্যদিকে, ইডি'র রিপোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিদেশ ভ্রমণের ক্ষতিয়ান উঠে আসে। নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেকের দায়ের করা আবেদনে ইডি'র সম্প্রতি জমা দেওয়া রিপোর্টে ভ্রমণের ক্ষতিয়ান দিয়েছে সংস্থা। রিপোর্টে ইডি'র দাবি, ২০১৫ থেকে ২০২২ পর্যন্ত ২৬ বার বিদেশ ভ্রমণ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর মধ্যে ১২ বার ছুটি কাটাতে, ১৩ বার চিকিৎসা সংক্রান্ত ভ্রমণ এবং একবার অফিসিয়াল কাজে আমেরিকা গিয়েছেন তিনি। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.