Abhishek Banerjee: ইডির রিপোর্টে বিদেশ যাত্রার খতিয়ান, নিয়োগ দুর্নীতি মামলায় রায়ে স্বস্তি অভিষেকের

ইডি একটা রিপোর্ট জমা দেয়। যেখানে দাবি করা হয় যে অভিষেক কতবার বিদেশ যাত্রা করেছেন। এবং এরপরে তাদের সওয়াল ছিল যে এই সব যাত্রার সময় তো তাঁকে আটকানো হয়নি। এরপরেই তিনি চিকিৎসার জন্য বিদেশে যান।

Updated By: Sep 22, 2023, 11:19 AM IST
Abhishek Banerjee: ইডির রিপোর্টে বিদেশ যাত্রার খতিয়ান, নিয়োগ দুর্নীতি মামলায় রায়ে স্বস্তি অভিষেকের

অর্ণবাংশু নিয়োগী: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। নিয়োগ দুর্নিতি মামলায় আপাতত স্বস্তি অভিষেকের। যদিও ইসিআইআর বহাল থাকছে কিন্তু এর ভিত্তিতে কোনও পদক্ষেপ নেওয়া যাবে না বলেই জানা গিয়েছে।

নিয়োগ দুর্নীতি মামলা সূত্রে উঠে এল অভিষেক বন্দ্যোপাধ্যায় বিদেশ যাত্রার প্রসঙ্গ। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে দাবি করা হল, তাকে বিদেশ যাত্রায় বাধা দেওয়া হয়নি।

সেই সময় ইডি একটা রিপোর্ট জমা দেয়। যেখানে দাবি করা হয় যে অভিষেক কতবার বিদেশ যাত্রা করেছেন। এবং এরপরে তাদের সওয়াল ছিল যে এই সব যাত্রার সময় তো তাঁকে আটকানো হয়নি। এরপরেই তিনি চিকিৎসার জন্য বিদেশে যান।

আরও পড়ুন: Abhishek Banerjee: নিয়োগ মামলায় কি রক্ষাকবচ অভিষেককে? আজ রায় ঘোষণা হাইকোর্টের

ইডি'র রিপোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিদেশ ভ্রমণের ক্ষতিয়ান উঠে আসে। নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেকের দায়ের করা আবেদনে ইডি'র সম্প্রতি জমা দেওয়া রিপোর্টে ভ্রমণের ক্ষতিয়ান দিয়েছে সংস্থা। রিপোর্টে ইডি'র দাবি, ২০১৫ থেকে ২০২২ পর্যন্ত ২৬ বার বিদেশ ভ্রমণ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর মধ্যে ১২ বার ছুটি কাটাতে, ১৩ বার চিকিৎসা সংক্রান্ত ভ্রমণ এবং একবার অফিসিয়াল কাজে আমেরিকা গিয়েছেন তিনি।

আরও পড়ুন: Haridevpur Death: ব্ল্যাকমেইলের জেরে আত্মঘাতী মহিলা, হরিদেবপুরে অভিযুক্তকে গ্রেফতার করল পুলিস

আমেরিকায় ৮ অগস্ট তারিখে ডাক্তারের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট ছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। যদিও ডাক্তারের সঙ্গে এই অ্যাপয়েন্টমেন্ট ঘিরে দেশে জলঘোলা হয়েছে বিস্তর। টাইমস স্কোয়ারে তাঁর সেলফি থেকে শুরু করে ইডি নজর এড়িয়ে পালানোর মতো বহু অভিযোগ করা হয় তাঁর বিরুদ্ধে। এর পরেই জি ২৪ ঘণ্টার হাতে এসে পৌঁছায় ডাক্তারের সঙ্গে তাঁর কথোপকথনের এক্সক্লুসিভ ছবি।

ছবিতে দেখা গিয়েছে ডাক্তারের সঙ্গে কথা বলে তাঁকে রিপোর্ট দেখাচ্ছেন এবং তাঁর থেকে কিছু বুঝে নিচ্ছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.