Partha Chatterjee: হাইকোর্টে বড় ধাক্কা পার্থর, ডিভিশন বেঞ্চেও রক্ষাকবচ পেলেন না মন্ত্রী

পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ না নেওয়ার যে আবেদন করেছিলেন তাঁর আইনজীবীরা, তাও খারিজ করে দিয়েছে ডিভিশন বেঞ্চ। কেবল বিচারপতিরা জানিয়েছেন, মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া নিয়ে একক বেঞ্চের নির্দেশ সরকারের মানতেই হবে, এমন কোনও অবকাশ নেই।

Updated By: May 20, 2022, 03:43 PM IST
 Partha Chatterjee: হাইকোর্টে বড় ধাক্কা পার্থর, ডিভিশন বেঞ্চেও রক্ষাকবচ পেলেন না মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: কলকাতা হাইকোর্টে আরও বিপাকে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। লক্ষ্মীতুঙ্গা মামলায় রাজ্যের মন্ত্রীকে রক্ষাকবচ দিল না কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চ। পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ না নেওয়ার যে আবেদন করেছিলেন তাঁর আইনজীবীরা, তাও খারিজ করে দিয়েছে ডিভিশন বেঞ্চ। কেবল বিচারপতিরা জানিয়েছেন, মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া নিয়ে একক বেঞ্চের নির্দেশ সরকারের মানতেই হবে, এমন কোনও অবকাশ নেই।

SSC নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্য়ায়কে (Partha Chatterjee) CBI-র সামনে হাজিরার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের (Justice Abhijit Ganguly)। নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দিয়েছিলেন। সহযোগিতা না করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া এবং মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়ারও সুপারিশ করেছিলেন।

হাইকোর্টের নির্দেশ মতো সিবিআই দফতরে আগে হাজিরা দেন পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee)। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর বক্তব্য রেকর্ড করা হয়। এরপরও জিজ্ঞাসাবাদ সম্পূর্ণ হয়নি। ফলে ফের তলব করা হয়েছে। জানা গিয়েছে, সুপ্রিম কোর্টে যাওয়ার জন্য পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা সিবিআইয়ের (CBI) কাছে সময় চাওয়া চেয়েছিলেন। কিন্তু তদন্তকারীদের তরফে জানান হয়, মন্ত্রী শীর্ষ আদালতে যেতে চাইলে যান। কিন্তু তাঁকে সময় দেওয়া যাবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.