মোমবাতি মিছিলে আমরিকাণ্ডে মৃতদের শ্রদ্ধার্ঘ

ঢাকুরিয়ার আমরি হাসপাতালের বিধ্বংসী আগুন কেড়ে নিয়েছে ৯১টি প্রাণ। যাঁরা নিহত হয়েছেন, তাঁদের ফিরিয়ে দেওয়া সম্ভব নয়। কিন্তু আমরিকাণ্ডে মৃতদের শ্রদ্ধা জানাতে মোববাতি মিছিলে হাঁটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Dec 12, 2011, 09:38 PM IST

ঢাকুরিয়ার আমরি হাসপাতালের বিধ্বংসী আগুন কেড়ে নিয়েছে ৯১টি প্রাণ। যাঁরা নিহত হয়েছেন, তাঁদের ফিরিয়ে দেওয়া সম্ভব নয়। কিন্তু আমরিকাণ্ডে মৃতদের শ্রদ্ধা জানাতে মোববাতি মিছিলে হাঁটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার রাত আটটা নাগাদ বিড়লা তারামণ্ডলের সামনে থেকে মিছিল শুরু হয়। পরে গান্ধী মূর্তির সামনে পৌঁছে মৃতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মুখ্যমন্ত্রী। তৃণমূল কংগ্রেসের অন্য নেতা নেত্রীদের সঙ্গে ওই মিছিলে ছিলেন সংষ্কৃতি জগতের মানুষেরাও। আমরি হাসপাতালের মর্মান্তিক ঘটনায় আজ শোকসভার আয়োজন করেছিল বামপন্থী শ্রমিক এবং ছাত্র-যুব সংগঠনগুলিও। সোমবার আমরি হাসপাতালের সামনে মোমবাতি জ্বালিয়ে মৃতদের উদ্দেশ্যে  শ্রদ্ধা জানান রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অব কালচারের ছাত্রছাত্রীরা।
অন্যদিকে, আমরিকাণ্ডে নিহতের পরিবারকে ক্ষতিপূরণ এবং চাকরি দেবে সরকার। কলকাতা পুলিসের তরফে শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানে একথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার দিন আর্ত মানুষের সাহায্যে যেভাবে স্থানীয় মানুষ থেকে শুরু করে সব মহল এগিয়ে এসেছিলেন, তারও প্রশংসা করেন তিনি। একই সঙ্গে নিহতদের পরিবারকে এককালীন তিনলক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার এই সিদ্ধান্তকে অনুমোদন করল রাজ্য মন্ত্রিসভা। সোমবার মন্ত্রিসভার বৈঠকের পর একথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

.