সারদা কাণ্ডে এবার সিবিআই তলব কংগ্রেস সাংসদ আবু হাসেমকে

সারদা কাণ্ডে মালদার কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরীক তলব করল সিবিআই।  ২০১১ সালে সারদা প্রতারণা নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে অভিযোগ জানিয়েছিলেন মালদার সাংসদ। প্রতারণার তথ্য প্রমাণও তার কাছে আছে বলে দাবি করেন সাংসদ।  

Updated By: Sep 22, 2014, 09:07 PM IST
সারদা কাণ্ডে এবার সিবিআই তলব কংগ্রেস সাংসদ আবু হাসেমকে

ওয়েব ডেস্ক: সারদা কাণ্ডে মালদার কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরীক তলব করল সিবিআই।  ২০১১ সালে সারদা প্রতারণা নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে অভিযোগ জানিয়েছিলেন মালদার সাংসদ। প্রতারণার তথ্য প্রমাণও তার কাছে আছে বলে দাবি করেন সাংসদ।  

তার পরের বছরই নিজের তার বক্তব্য থেকে সরে আসেন আবু হাসেম খান চোধুরী। চিঠি প্রত্যাহার করে নেন সাংসদ। সূত্রের খবর, ২০১০-১১ সালের মধ্যেই সারদা কর্তার সঙ্গে মালদার কোতোয়ালিতে দেখা হয় সাংসদের। জানা যাচ্ছে, সারদা প্রতারণা নিয়ে সাংসদ যে অভিযোগ জানিয়েছিলেন প্রধানমন্ত্রীকে, সেবিষয়ে তার কাছে কী তথ্য প্রমান আছে তা জানার জন্যই আজ সাংসদকে তলব করেছে সিবিআই।  

এদিকে, সারদাকাণ্ডে মিঠুন চক্রবর্তীকে ডাকতে পারে সিবিআই। সারদার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন মিঠুন। এর আগে মিঠুন চক্রবর্তীকে ডেকে জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এদিকে সারদাকাণ্ডের তদন্তে এবার আরবিআইয়ের ডেপুটি ডিরেক্টর পদ  মর্যাদার একজন অফিসারকে ডেকে পাঠাল ইডি। সোমবার তাঁকে ডাকা হয়েছে ইডির দফতরে।

অন্যদিকে, সেবির অ্যাসিসট্যান্ট জেনারেল ম্যানেজার পর্যায়ের এক অফিসারকে ডেকে পাঠানো হয়েছে। বুধবার তাঁকে ইডির দফতরে হাজির হতে বলা হয়েছে।

.