নারদ কাণ্ডে সিবিআই দফতরে আজই হাজিরা দিতে চলেছেন ইকবাল আহমেদ

নারদ কাণ্ডে CBI দফতরে আজই হাজিরা দিতে চলেছেন অন্যতম অভিযুক্ত তৃণমূল বিধায়ক তথা কলকাতা পুরসভার ডেপুটি মেয়র ইকবাল আহমেদ। নারদ কাণ্ডে প্রথম নোটিস তাঁকেই ধরিয়েছে CBI। নিজাম প্যালেসে CBI-এর দুর্নীতি দমন শাখার অফিসে তলব করা হয়েছে ইকবাল আহমেদকে। নারদ মামলায় CBI-এর দায়ের করা FIR-এ ইকবাল আহমেদের নাম চার নম্বরে। সূত্রের খবর, ইকবালের মাধ্যমেই তৃণমূলের বিভিন্ন নেতার সঙ্গে যোগাযোগ হয় নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলের। ফুটেজে ইকবালকেও টাকা নিতে দেখা গেছে।    

Updated By: Jun 10, 2017, 09:21 AM IST
নারদ কাণ্ডে সিবিআই দফতরে আজই হাজিরা দিতে চলেছেন ইকবাল আহমেদ

ওয়েব ডেস্ক: নারদ কাণ্ডে CBI দফতরে আজই হাজিরা দিতে চলেছেন অন্যতম অভিযুক্ত তৃণমূল বিধায়ক তথা কলকাতা পুরসভার ডেপুটি মেয়র ইকবাল আহমেদ। নারদ কাণ্ডে প্রথম নোটিস তাঁকেই ধরিয়েছে CBI। নিজাম প্যালেসে CBI-এর দুর্নীতি দমন শাখার অফিসে তলব করা হয়েছে ইকবাল আহমেদকে। নারদ মামলায় CBI-এর দায়ের করা FIR-এ ইকবাল আহমেদের নাম চার নম্বরে। সূত্রের খবর, ইকবালের মাধ্যমেই তৃণমূলের বিভিন্ন নেতার সঙ্গে যোগাযোগ হয় নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলের। ফুটেজে ইকবালকেও টাকা নিতে দেখা গেছে।    

আরও পড়ুন পাহাড় থেকে ফিরে আসা পর্যটকদের ভিড় ধর্মতলায়

নারদ মামলায় অভিযুক্ত তৃণমূল বিধায়ক ইকবাল আহমেদের জন্য অপেক্ষা করছে একাধিক প্রশ্ন। সিবিআই সূত্রে খবর,তদন্তকারীরা ইকবালের কাছে জানতে চাইবেন, কেন ফুটেজে তাঁকে টাকা নিতে দেখা গিয়েছে? টাকা নেওয়ার পিছনে উদ্দেশ্য কী ছিল? কীভাবে ম্যাথু স্যামুয়েলের সঙ্গে পরিচয় হল তাঁর?কোন কোন নেতার কাছে ম্যাথুকে নিয়ে যান তিনি?ওই নেতাদের কাছে কেন ম্যাথুকে নিয়ে যান তিনি? এছাড়াও তাঁর কাছে জানতে চাওয়া হতে পারে, কোন নেতাকে কত টাকা দেন ম্যাথু স্যামুয়েল? টাকার বিনিময়ে ওই নেতারা কী প্রতিশ্রুতি দেন? টাকা নেওয়ার পিছনে যুক্তি কী ছিল? এই সমস্ত প্রশ্নের সন্তোষজনক উত্তর না পেলে CBI কড়া পদক্ষেপের পথে হাঁটবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন  অপসারিত দার্জিলিংয়ের এসপি অমিত জাভালগি, তাঁর জায়গায় দায়িত্ব নিচ্ছেন অখিলেশ চতুর্বেদী

.