বাম-কংগ্রেস জোট প্রশ্নে তীব্র মতবিরোধ সিপিএম পলিটব্যুরোয়

কংগ্রেসের সঙ্গে জোটের প্রশ্নে তীব্র মতবিরোধ সিপিএম পলিটব্যুরোয়। দিল্লিতে গতকালের বৈঠকে প্রকাশ কারাট গোষ্ঠী অভিযোগ করে, পশ্চিমবঙ্গে কংগ্রেসের সঙ্গে জোট করে দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত লঙ্ঘন করা হয়েছে। এই মর্মে নিন্দা প্রস্তাব গ্রহণ করার কথাও বলা হয় বৈঠকে।

Updated By: Jun 18, 2016, 12:42 PM IST
বাম-কংগ্রেস জোট প্রশ্নে তীব্র মতবিরোধ সিপিএম পলিটব্যুরোয়

ওয়েব ডেস্ক : কংগ্রেসের সঙ্গে জোটের প্রশ্নে তীব্র মতবিরোধ সিপিএম পলিটব্যুরোয়। দিল্লিতে গতকালের বৈঠকে প্রকাশ কারাট গোষ্ঠী অভিযোগ করে, পশ্চিমবঙ্গে কংগ্রেসের সঙ্গে জোট করে দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত লঙ্ঘন করা হয়েছে। এই মর্মে নিন্দা প্রস্তাব গ্রহণ করার কথাও বলা হয় বৈঠকে।

যদিও, এর পাল্টা যুক্তি হিসাবে সূর্যকান্ত মিশ্র বলেন, ''পশ্চিমবঙ্গে পরিবর্তিত পরিস্থিতিতে জোটের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। কংগ্রেসের সঙ্গে জোট করা যাবে না এমন কথা সেখানে কোথাও বলা হয়নি কেন্দ্রীয় কমিটির কোনও সিদ্ধান্তেই।'' তিনি পাল্টা প্রশ্ন তোলেন, ''যদি কংগ্রেস সম্পর্কে এতটাই আপত্তি থাকত, তাহলে প্রস্তাবে কংগ্রেসের নাম করে কেনও তা স্পষ্টভাবে উল্লেখ করা হল না?''

এই সমস্যার মাঝেই আজ থেকে শুরু হচ্ছে সিপিএমের তিনদিনের কেন্দ্রীয় কমিটির বৈঠক। সেখানে সূর্য ব্রিগেডের হয়ে গৌতম দেব, শ্যামল চক্রবর্তীরা ব্যাট ধরবেন বলে মনে করা হচ্ছে। অন্যদিকে প্রস্তুত কেরল লবিও।

.