এখনও নিখোঁজ পর্বতকন্যা, ছন্দা গায়েনের বাড়িতে মুখ্যমন্ত্রী, উদ্ধারকার্য তদারকিতে নেপাল যেতে চান মমতা

নিখোঁজ পর্বতারোহী ছন্দা গায়েনের বাড়িতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবারকে আশ্বাস দিলেন ছন্দার উদ্ধার কাজে সব রকমের চেষ্টা করবে সরকার। নেপাল সরকার কী ভূমিকা পালন করছে, তা জানতে নবান্নে নেপালের কনসাল জেনারেলের সঙ্গেও আলোচনা করেন মুখ্যমন্ত্রী । বলেন, উদ্ধার কাজে তাঁর নিজের নেপালে যাওয়ার ইচ্ছা থাকলেও কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। নিখোঁজ ছন্দা গায়েনের উদ্ধার নিয়ে তত্পর রাজ্য সরকার। শুক্রবার সকাল থেকে তল্লাশি নিয়ে ক্ষোভ তৈরি হচ্ছিল ছন্দার পরিবারে। জেলার দুই মন্ত্রী মারফত এই খবর পৌছয় মুখ্যমন্ত্রীর কাছে। তার পরেই তত্পরতা শুরু হয় নবান্নয়ে। যুবকল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে ছন্দার উদ্ধার নিয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রী। ফোনে কথা বলেন ছন্দার মা ও দাদার সঙ্গে। তল্লাশিতে টাকা কোনও বাধা হবে না বললেও জানিয়েছে রাজ্য

Updated By: May 23, 2014, 08:58 PM IST

নিখোঁজ পর্বতারোহী ছন্দা গায়েনের বাড়িতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবারকে আশ্বাস দিলেন ছন্দার উদ্ধার কাজে সব রকমের চেষ্টা করবে সরকার। নেপাল সরকার কী ভূমিকা পালন করছে, তা জানতে নবান্নে নেপালের কনসাল জেনারেলের সঙ্গেও আলোচনা করেন মুখ্যমন্ত্রী । বলেন, উদ্ধার কাজে তাঁর নিজের নেপালে যাওয়ার ইচ্ছা থাকলেও কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। নিখোঁজ ছন্দা গায়েনের উদ্ধার নিয়ে তত্পর রাজ্য সরকার। শুক্রবার সকাল থেকে তল্লাশি নিয়ে ক্ষোভ তৈরি হচ্ছিল ছন্দার পরিবারে। জেলার দুই মন্ত্রী মারফত এই খবর পৌছয় মুখ্যমন্ত্রীর কাছে। তার পরেই তত্পরতা শুরু হয় নবান্নয়ে। যুবকল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে ছন্দার উদ্ধার নিয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রী। ফোনে কথা বলেন ছন্দার মা ও দাদার সঙ্গে। তল্লাশিতে টাকা কোনও বাধা হবে না বললেও জানিয়েছে রাজ্য।

অরূপ বিশ্বাস জানান ছন্দা গায়েনের উদ্ধারের তদারকিতে নেপালও যেতে পারেন মুখ্যমন্ত্রী। শুক্রবার সন্ধেয় কোনায় ছন্দার বাড়িতে যান মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে তল্লাশিতে খামতি নিয়ে নিজেদের ক্ষোভ উগরে দেন ছন্দার পরিবার। রাজ্য সরকার সব রকম ভাবে সাহায্য করবে বলে ছন্দার পরিজনদের আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

ছন্দার বাড়িতে যাওয়ার আগে নবান্নে নেপালের কনাসাল জেনারেলের সঙ্গে উদ্ধার কাজ নিয়ে বিস্তারিত আলোচনা করেন মুখ্যমন্ত্রী । তল্লাশিতে কোনও ফাঁক রাখা হচ্ছে না বলে মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন নেপালের কনসাল জেনারেল চন্দ্র কুমার ভেমরে।

.