কলকাতার সবথেকে বিলাসবহুল হোটেল উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

কলকাতার সবথেকে বিলাসবহুল হোটেলের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।  রাজারহাটের নভোটেল হোটেলের পথচলা শুরু হল মুখ্যমন্ত্রী হাত ধরেই। পাঁচতারা এই হোটেলে ঘরের সংখ্যা তিনশো সাতচল্লিশটি। বাংলা ও ফ্রান্সের যৌথ উদ্যোগে তৈরি হয়েছে নভোটেল। আগামিদিনে এর হাত ধরেই ভারত ও ফ্রান্সের সম্পর্ক আরও দৃঢ় করবে বলে মনে করেছেন মুখ্যমন্ত্রী।  ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের শিল্প ভাবমূর্তি উদ্ধারে সক্রিয় হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিনিয়োগ টানতে কখনও এরাজ্যে, কখনও আবার ভিনরাজ্যেও শিল্পসম্মেলন করেছেন তিনি। সম্প্রতি লগ্নি টানতে পাড়ি দিয়েছেন সিঙ্গাপুরেও। বারবারই মুখ্যমন্ত্রী বার্তা দিয়েছেন, রাজ্যে শিল্প গড়তে জমি কোনও বাধা হয়ে দাঁড়াবে না।  এবার সেই কথাই শোনা গেল শিল্পদ্যোগীদের গলায়।

Updated By: Sep 1, 2014, 05:28 PM IST
কলকাতার সবথেকে বিলাসবহুল হোটেল উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

কলকাতা: কলকাতার সবথেকে বিলাসবহুল হোটেলের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।  রাজারহাটের নভোটেল হোটেলের পথচলা শুরু হল মুখ্যমন্ত্রী হাত ধরেই। পাঁচতারা এই হোটেলে ঘরের সংখ্যা তিনশো সাতচল্লিশটি। বাংলা ও ফ্রান্সের যৌথ উদ্যোগে তৈরি হয়েছে নভোটেল। আগামিদিনে এর হাত ধরেই ভারত ও ফ্রান্সের সম্পর্ক আরও দৃঢ় করবে বলে মনে করেছেন মুখ্যমন্ত্রী।  ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের শিল্প ভাবমূর্তি উদ্ধারে সক্রিয় হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিনিয়োগ টানতে কখনও এরাজ্যে, কখনও আবার ভিনরাজ্যেও শিল্পসম্মেলন করেছেন তিনি। সম্প্রতি লগ্নি টানতে পাড়ি দিয়েছেন সিঙ্গাপুরেও। বারবারই মুখ্যমন্ত্রী বার্তা দিয়েছেন, রাজ্যে শিল্প গড়তে জমি কোনও বাধা হয়ে দাঁড়াবে না।  এবার সেই কথাই শোনা গেল শিল্পদ্যোগীদের গলায়।

সোমবার শহরের সবথেকে বিলাসবহুল ও সবচেয়ে বেশি রুমের হোটেল নভোটেলের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।   বাংলা ও ফ্রান্সের যৌথ উদ্যোগে তৈরি  হয়েছে নভোটেল।আগামি বছর বিশ্ববঙ্গ সম্মেলনের প্রতিনিধিরা থাকবেন এই হোটেলে।  আগামিদিনে এই উদ্যোগের হাত ধরেই ভারত ও ফ্রান্সের সম্পর্ক আরও দৃঢ় হবে বলে মনে করেছেন মুখ্যমন্ত্রী।

পাঁচতারা এই হোটেলে ঘরের সংখ্যা ৩৪৭টি।  

চারবছর আগে নভোটেল হোটেল তৈরির জন্য রাজারহাট নিউটাউনের এই জায়গা চিহ্নিত করা হয়।  তারপর ফরাসি কোম্পানি  অ্যাকর গ্রুপ ও সালারপুরিয়া গ্রুপের যৌথ উদ্যোগে তৈরি হয়েছে নভোটেল। ইতিমধ্যেই নিউটাউনে  তৈরি হচ্ছে মাদাম তুসোর মিউজিয়াম, আইটি পার্ক। গড়ে উঠেছে ফিনান্সিয়াল হাব ।  এসবের মধ্যেই নয়া শহরের মুকুটে  নতুন পালক সংযোজন করল এই হোটেল।  

 

.