Covid Spike: কোভিড নিয়ে ভার্চুয়ালি বৈঠক; বৃহস্পতিবার মুখোমুখি Modi-Mamata

পজিটিভি রেটে দেশের মধ্য়ে শীর্ষে কলকাতা।

Updated By: Jan 12, 2022, 11:34 PM IST
Covid Spike: কোভিড নিয়ে ভার্চুয়ালি বৈঠক; বৃহস্পতিবার মুখোমুখি Modi-Mamata
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনা (Covid 19) সংক্রমণ ছড়াচ্ছে গোটা দেশেই। কিন্তু পজিটিভি রেট সবচেয়ে বেশি কলকাতায়। আগামিকাল, বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীদের ফের ভার্চুয়ারি বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। বৈঠক হবে বিকেল ৪টে। সেই বৈঠকে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়েছে সামান্য। আর পজিটিভি রেট? ৩০.৮৬ শতাংশ। বাংলার করোনা পরিস্থিতি রীতিমতো উদ্বিগ্ন কেন্দ্র। এদিন এক বিবৃতিতে বলা হয়েছে, সাপ্তাহিক পজিটিভি রেটে এখন দেশের মধ্যে শীর্ষে কলকাতা। চিন্তা বাড়াচ্ছে মুম্বই, বেঙ্গালুরু আরবান, থানে, চেন্নাই, পুনে-র মতো শহরও। স্রেফ সংক্রমণই নয়, এই শহরগুলিতে মৃত্যুর হারও বেশি। 

আরও পড়ুন: Gangasagar Mela: 'পারলে ডবল মাস্ক পরুন', গঙ্গাসাগরে কোভিড বিধি মেনে চলার বার্তা মুখ্যমন্ত্রীর

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, গত এক সপ্তাহে মুম্বইয়ে পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ২৬.৯ শতাংশ, বেঙ্গালুরু আরবানে ১২.২৯ শতাংশ, থানেতে ৩১.৫৪ শতাংশ, কলকাতায় এই হার ৬০.২৯ শতাংশ লক্ষ্য করা গিয়েছে। অর্থাৎ কলকাতায় সংক্রমণ বাড়ছে খুব দ্রুত।  পজিটিভিটি রেটের নিরিখে কী পদক্ষেপ করতে হবে, সে বিষয়ে একটি গাইডলাইনও তৈরি করে দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের ভার্চুয়াল বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.