রাজ্যের স্বার্থে কংগ্রেস বঙ্গোপসাগরেও ঝাঁপ দিতে পারে : অধীর চৌধুরী

রাজ্যের স্বার্থে কংগ্রেস বঙ্গোপসাগরেও ঝাঁপ দিতে পারে।  বললেন অধীর চৌধুরী। তবে তাঁর শর্ত, ডাক আসতে হবে তৃণমূলের  তরফে।  একইসঙ্গে তিনি জানিয়েছেন রাজ্যের নাম পরিবর্তন নিয়ে কংগ্রেস চায় গণভোটের মাধ্যমে  নাম ঠিক করা হোক রাজ্যের।

Updated By: Aug 19, 2016, 10:09 PM IST
রাজ্যের স্বার্থে কংগ্রেস বঙ্গোপসাগরেও ঝাঁপ দিতে পারে : অধীর চৌধুরী
ফাইল চিত্র

ওয়েব ডেস্ক: রাজ্যের স্বার্থে কংগ্রেস বঙ্গোপসাগরেও ঝাঁপ দিতে পারে।  বললেন অধীর চৌধুরী। তবে তাঁর শর্ত, ডাক আসতে হবে তৃণমূলের  তরফে।  একইসঙ্গে তিনি জানিয়েছেন রাজ্যের নাম পরিবর্তন নিয়ে কংগ্রেস চায় গণভোটের মাধ্যমে  নাম ঠিক করা হোক রাজ্যের।

কখনও মুর্শিদাবাদে, কখনো মালদায়। কখনও পুরসভা, কখনও জেলা পরিষদ। নিজেদের ঘর সামলাতে রীতিমত হিমসিম অবস্থা কংগ্রেসের। তবুও এরই মধ্যে, সরকারের কাছে প্রতিশ্রুতি দিয়ে এলেন অধীর চৌধুরী। উন্নয়নের স্বার্থে কেন্দ্রের বিরুদ্ধে যে কোনও আন্দোলনে থাকবে কংগ্রেস, জানিয়ে দিলেন অধীর চৌধুরী।

আরও পড়ুন- তোলাবাজি-সিন্ডিকেট নিয়ে কড়া মুখ্যমন্ত্রী, দলীয় স্তরেও শুরু হয়ে গেল তোড়জোড়

রাজ্যের শিক্ষার হালহকিকত নিয়ে বিকাশ ভবনের সামনে কংগ্রেসের সভা, তারপর ডেপুটেশন। কংগ্রেস নেতৃত্বের অভিযোগ, কথা দিয়েও ডেপুটেশন নেওয়ার জন্য হাজির ছিলেন না কোনও অফিসার। সমাবেশে তৃণমূল সরকারের কড়া সমালোচনা করলেও অধীর চৌধুরী কিন্তু বুঝিয়ে দিয়েছেন, রাজ্যের নাম পরিবর্তন ইস্যু কিম্বা কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে যোগ্য বিরোধী দলের ভূমিকা পালন করতে চান তাঁরা। তাঁর দাবি, নাম পরিবর্তন হোক, তবে তা চূড়ান্ত হোক গণভোটের মাধ্যমে।

আরও পড়ুন- নিরাপত্তা নিশ্চিত করতে পথে নামলেন মমতা

উঠে এসেছে  মানস বিতর্কও। অধীর চৌধুরীর সংক্ষিপ্ত  জবাব, মানস বাবুকে কিছুতেই দলছাড়া করতে দেওয়া হবে না।

.