লবি থেকে মুক্তি নেই কংগ্রেসের, একই দিনে শহরে আলাদা আলাদা মিছিলে অধীর-সোমেন

দিল্লি হিংসার প্রতিবাদে শহর কলকাতাতে কংগ্রেসের দু'দুটি মিছিল হল কংগ্রেসের। 

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Feb 28, 2020, 10:23 PM IST
লবি থেকে মুক্তি নেই কংগ্রেসের, একই দিনে শহরে আলাদা আলাদা মিছিলে অধীর-সোমেন

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে কংগ্রেসের আন্দরের কোন্দলের ছবি আরও একবার  চলে এল সামনে।  দিল্লি হিংসার প্রতিবাদে সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মিছিল করলেন  প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। একই দিনে দক্ষিণ কলকাতায় মিছিলের আহ্বাম করেছিলেন  কংগ্রেস নেতা প্রদীপ প্রসাদ। ওই মিছিলে দেখা গেল আবদুল মান্নান ও অধীর চৌধুরীদের। কিন্তু আলাদা মিছিলে কেন? অধীরবাবুদের দাবি, সোমেন মিত্রের ডাকা  মিছিলের কথা তাঁরা জানতেনই না। পরে অবশ্য অধীর সভাপতির ডাকা মিছিলে গেলেও যাননি আবদুল মান্নান।

দিল্লি হিংসার প্রতিবাদে শহর কলকাতাতে কংগ্রেসের দু'দুটি মিছিল হল কংগ্রেসের। একটি  সুবোধ মল্লিক স্কোয়ার থেকে অপরটি দক্ষিণ কলকাতায়। সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মিছিলের ডাক দেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। অপরদিকে দক্ষিণ কলকাতার মিছিলের আহ্বায়ক প্রদীপ প্রসাদ। আর এই  প্রদীপ প্রসাদের মিছিলে  থাকার কথা ছিল অধীর চৌধুরী, আব্দুল মান্নানের মত কংগ্রেস নেতাদের। যেখানে সোমেন মিত্রের ডাকা মিছিলের কথা তাঁরা জনতেনই না বলে দাবি করা হয়। পরে অবশ্য অধীর চৌধুরি সোমেন মিত্রের ডাকা মিছিলে অংশ গ্রহণ করেন।

সোমেন মিত্রর ডাকা মিছিলে না গেলেও প্রদীপ প্রসাদের ডাকা দক্ষিণ কলকাতার মিছিলে যান আব্দুল মান্নান। সেই মিছিলেও  অংশগ্রহণ করেন অধীর রঞ্জন চৌধুরী। এদিন হাওড়ার শিবপুরে দিল্লির ভয়াবহ হিংসার প্রতিবাদে মিছিল করে কংগ্রেস ও সিপিএম। মিছিলের নেতৃত্ব দেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। মিছিলে অংশগ্রহণ করেন কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য। শিবপুরের কাজীপাড়া থেকে মিছিল শুরু হয়ে মিছিল শেষ হয় হাওড়া ময়দানে।

আরও পড়ুন- কানহাইয়ার বিরুদ্ধে দেশদ্রোহ মামলা চালানোর ছাড়পত্র কেজরীবালের

.