Assembly Election Results 2017

সুদীপের জামিনে 'বিজেপি-তৃণমূল আঁতাত' দেখছে সিপিএম

রোজভ্যালি কাণ্ডে অভিযুক্ত তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের জামিনের পিছনে 'বিজেপি-তৃণমূল আঁতাত' দেখছে বামেরা। তবে এই অভিযোগ আজই প্রথমবার করল বামেরা, এমনটা একেবারেই নয়। 'বিজেপি-তৃণমূল আঁতাত করছে', এই অভিযোগ বামেরা বরাবরই করে আসছে এবং এখনও সেটাই করছে। পশ্চিমবঙ্গে বিজেপি যত বাড়ছে ততই 'মোদী-মমতা আঁতাত'-এর অভিযোগ এনে কেন্দ্র এবং রাজ্যের শাসক দলকে কটাক্ষ করছে সিপিএম। আজ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের জামিনের খবরে ফের আরও একবার বিজেপি-তৃণমূলের 'সেটিং তত্ত্ব'-কে সামনে খাড়া করল রাজ্যের একদা শাসক দল সিপিএম। 

Sourav Paul | Updated: May 19, 2017, 02:01 PM IST
সুদীপের জামিনে 'বিজেপি-তৃণমূল আঁতাত' দেখছে সিপিএম

কলকাতা, সৌরভ পাল: রোজভ্যালি কাণ্ডে অভিযুক্ত তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের জামিনের পিছনে 'বিজেপি-তৃণমূল আঁতাত' দেখছে বামেরা। তবে এই অভিযোগ আজই প্রথমবার করল বামেরা, এমনটা একেবারেই নয়। 'বিজেপি-তৃণমূল আঁতাত করছে', এই অভিযোগ বামেরা বরাবরই করে আসছে এবং এখনও সেটাই করছে। পশ্চিমবঙ্গে বিজেপি যত বাড়ছে ততই 'মোদী-মমতা আঁতাত'-এর অভিযোগ এনে কেন্দ্র এবং রাজ্যের শাসক দলকে কটাক্ষ করছে সিপিএম। আজ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের জামিনের খবরে ফের আরও একবার বিজেপি-তৃণমূলের 'সেটিং তত্ত্ব'-কে সামনে খাড়া করল রাজ্যের একদা শাসক দল সিপিএম। 

এদিন সিপিএম পলিটবুরো তথা রায়গঞ্জের সাংসদ মঃ সেলিম অভিযোগ করেন রোজভ্যালি কাণ্ডে সঠিকভাবে তদন্ত হচ্ছে না। তাঁর অভিযোগ, "কার নির্দেশে এসব ঘটছে তা জানি না। কোর্ট থেকে জামিন হয়েছে ঠিকই, কিন্তু যেভাবে চিটফান্ড কাণ্ডের তদন্ত হওয়া উচিত, সেভাবে তা হচ্ছে না। যারা অপরাধীদের অপরাধ সংগঠিত করতে সাহায্য করেছেন, তাদের জেরা করা দরকার। 'ডেলোর কেলো'তে মুখ্যমন্ত্রী নিজে ছিলেন, মুকুল রায় পর্যন্ত সেই কথা স্বীকার করেছেন। তাহলে কেন মুখ্যমন্ত্রীকে জেরা করছে না সিবিআই?" 

'মোদী-মমতা আঁতাত'-এর অভিযোগ এনে মঃ সেলিম এও বলেন, "সত্য প্রতিষ্ঠিত হবে কীভাবে? সত্য ধামাচাপা দেওয়া তদন্তকারী সংস্থার কাজ নয়। অপরাধীদের আড়াল করা মুখ্যমন্ত্রীর কাজ নয়। অপরাধীদের শাস্তি দিয়ে টাকা ফেরত দেওয়াই সরকারের কাজ। সেক্ষেত্রে কেন্দ্র এবং রাজ্য উভয়ই নিজেদের মধ্যে যোগসাজশ করছে। কাজের কাজ কিছুই হচ্ছে না"। [তাপসে 'না', সুদীপে 'হ্যাঁ'! তৃণমূল সাংসদের জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে যাবে সিবিআই]